মান্নান খানের জামিন বাতিলে উচ্চ আদালতে যাবে দুদক

206

সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খানের জামিন বাতিল চেয়ে উচ্চ আদালতে আবেদন করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুপুরে দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যান মোঃ বদিউজ্জামান সাংবাদিকদের একথা বলেন।

সাবেক এ প্রতিমন্ত্রী দুদকে জমা দেয়া সম্পদ বিবরণীতে ৪ লাখ ৫৯ হাজার ৫৯৭ টাকা মূল্যমানের সম্পদের তথ্য গোপন করেছেন। একই সঙ্গে তিনি জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে ৭৫ লাখ চার হাজার ২৬২ টাকার সম্পদ অর্জন করেছেন। এসব অভিযোগে তার বিরুদ্ধে বৃহস্পতিবার মামলা করে রাষ্ট্রীয় দুর্নীতিবিরোধী সংস্থাটি। এর দুদিন পর রোববার সকালে ঢাকা মহানগর হাকিম এমদাদুল হকের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন আবদুল মান্নান খান। শুনানি শেষে আদালত ৫০ হাজার টাকা মুচলেকায় ১৩ অক্টোবর পর্যন্ত তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

আবদুল মান্নান খানের জামিনের বিষয়ে দুদক চেয়ারম্যান আরও বলেন, ঢাকা মহানগর হাকিম আদালত থেকে তিনি জামিন নিয়েছেন। আমরা উচ্চ আদালতে তার জামিন বাতিলের জন্য আপিল করব। এ নিয়ে কমিশনে আলোচনা হয়েছে। সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট বিভাগকে বলা হয়েছে। 

আপনার মতামত দিন