বাগমারায় ১৪৪ ধারা জারি

310

স্টাফ রিপোর্টার ♦ বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জেনারেল জিয়াউর রহমানের শাহদাত বার্ষিকীকে কেন্দ্র করে ঢাকার নবাবগঞ্জ উপজেলার বাগমারা কোর্টবিল্ডিং মাঠে উপজেলা বিএনপির মান্নান গ্রুপ ও আসফাক গ্রুপ সভা ডাকায় সেখানে ১৪৪ ধারা জারি করেছে নবাবগঞ্জ প্রশাসন।

বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কোর্টবিল্ডিং ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

উপজেলা সূত্রে জানা যায়, সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহদাত বাষির্কী উপলক্ষে বুধবার সকাল ১০টায় কলাকোপা ইউনিয়নের বাগমারার কোর্টবিল্ডিং মাঠে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা সভাপতি খন্দকার আবু আশফাক সভা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেন।

অন্যদিকে, একই দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আব্দুল মান্নান সমর্থক নেতা আবেদ হোসেনও কোর্টবিল্ডিং এর মাঠ বরাদ্দ চেয়ে আবেদন করেন। 

এর পরিপ্রেক্ষিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেওয়ান মাহবুবুর রহমান ওই স্থানে ১৪৪ ধারা জারি করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বললে তিনি নিউজ ৩৯ কে জানান, একই জায়গা সভা করার জন্য দুটি পক্ষ লিখিত আবেদন করেছে। যার কারনে এ এলাকায় সংঘর্ষের আশঙ্কা উড়িয়ে দেয়া যায় না। আর সে কারণেই কোর্টবিল্ডিং মাঠে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

আপনার মতামত দিন