বাঁধের দাবীতে দূর হয়েছে সব মতপার্থক্য

231

নিউজ৩৯ ♦ বর্তমান সময়ের সরকারি দল বিরোধী দল যেখানে প্রতিটা ইস্যুতে মুখোমুখি অবস্থানে এসে দারিয়েছে। সারা দেশে যখন এই বিভেদের জোয়ার, তখন দোহার নবাবগঞ্জে তখন পরস্পর বিরোধী এই রাজনৈতিক নেতারা এক দাবিতে ঐক্যবদ্ধ হয়েছেন। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াত ইসলামী, কমিউনিস্ট পার্টির সবাই আজ ঐক্যবদ্ধ পদ্মা বাঁধের জন্য। সবাই আজ জড়ো হয়েছে দোহার নবাবগঞ্জের মানুষের প্রাণের এই আন্দোলনে।

প্রতিবছর পদ্মার কড়াল গ্রাসে একের পর এক হারিয়ে যাচ্ছে দোহার নবাবগঞ্জের সমৃদ্ধ একের পর এক গ্রাম। চোখের সামনে হারিয়ে যাচ্ছে বাবা দাদার স্মৃতি বিজড়িত এই সব অঞ্চল। নিস্ব থেকে নিস্ব হয়ে যাচ্ছে বাংলাদেশের অন্যতম প্রবাসী অধ্যুসিত এই অঞ্চল। কিন্তু সরকারের দৃষ্টি দোহারের উপর না থাকায় নিজের ভাগ্য উপর অলার কাছেই ছেড়ে দিয়েছিল এলাকার বেশির ভাগ মানুষ।  তরুন সমাজ এই সব অসহায় মানুষদের ভুলে যায় নি। তারা বাঁধের দাবিতে দোহার নবাবগঞ্জে যে ঐক্যর ডাক দিয়েছিল তা আজ দোহার নবাবগঞ্জের গন্ডি পেরিয়ে সারা দেশ এমনকি বিদেশেও পৌছে গেছে।

দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্টের এই আন্দোলনের ডাকে আজ বাঁধের দাবিতে একই ছাতার তলায় এসেছে উপজেলার আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত ইসলামী, কমিউনিস্ট পার্টি, যুবলীগ, যুবদল, ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্র সমাজসহ দোহারের সকল রাজনৈতিক দল। একই প্লাট ফর্মে দারিয়েছেন দোহার উপজেলার সকল চেয়ারম্যানরা। দোহারের মানুষের এই দাবি বর্তমানে দোহারের গন দাবিতে পরিনত হয়েছে। যার ফলশ্রুতিতে এক প্লাট ফর্মে দোহার নবাবগঞ্জের সকল শ্রেণীর মানুষ।  

আপনার মতামত দিন