নবাবগঞ্জের পাতিলঝাপে প্রাথমিক বিদ্যালয় ভবন পরিত্যক্ত ঘোষণা

308

ঢাকার নবাবগঞ্জ উপজেলার ৩৬ নং পূর্ব পাতিলঝাপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনে ফাটল দেখা দেয়ায় পরিত্যক্ত ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। ৬ মে সোমবার দুপুরে উপজেলা প্রকৌশল দপ্তরের কর্মকর্তারা পরিদর্শন শেষে এ ঘোষণা দেন।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ২০০১ সালে নির্মিত উপজেলার শোল্লা ইউনিয়নের পূর্ব পাতিলঝাপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনটির বিভিন্নস্থানে সম্প্রতি ফাটল ও পলেস্তা খসে পড়তে থাকে। বিষয়টি বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ভীতির সৃষ্টি করে। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ উপজেলা প্রশাসনকে জানালে ৬ মে সোমবার দুপুরে উপজেলা প্রকৌশল দপ্তরের কয়েকজন কর্মকর্তা পরিদর্শন শেষে ভবনটি পরিত্যাক্ত ঘোষণা করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন আলী খান নিউজ৩৯কে জানান, বিদ্যালয়ের তিনটি ভবন ছিল একটি টিনকাঠের পরিত্যক্ত ঘর, আরেকটি একটি এক তলা পাকা ভবন, অপরটি দ্বিতল ভবন যেটি পরিত্যক্ত ঘোষণা করা হল। এখন আমার ছাত্রছাত্রীরা ক্লাস করবে কোথায়।

উপজেলা সহকারী প্রকৌশলী সুশিল চন্দ্র সরকার নিউজ৩৯কে বলেন, ভবনটি খুবই ঝুঁকিপূর্ণ। ছাত্রছাত্রীদের নিরাপত্তায় বিদ্যালয় কর্তৃপক্ষকে ভবনটিতে পাঠদানে বিরত থাকতে বলা হয়েছে।

আপনার মতামত দিন