”নবাবগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (টিএসসি) স্হাপন” শীর্ষক প্রকল্পের ভবনসহ ও অন্যান্য অবকাঠোর নির্মাণ কাজ শুরু

426

দোহার-নবাবগঞ্জের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান উদ্যোগে নবাবগঞ্জের যন্ত্রাইলে নির্মিত হচ্ছে আধুনিক মান সম্পন্ন “নবাবগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ।” জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) সারাদেশে ১০০টি উপজেলায় ১টি করে কারিগরি স্কুল ও কলেজ নির্মাণের অনুমোদন দেয়। শীর্ষক প্রকল্পটি তারই আওতাভূক্ত।

ভৌগোলিক বিচারে, আঞ্চলিক,দেশীয় ও আন্তর্জাতিক চাহিদার প্রেক্ষাপটে এবং সর্বোপরি দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে কারিগরি শিক্ষার গুরুত্ব অপরিসীম। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এবং সেই সাথে নবাবগঞ্জকে মডেল উপজেলায় উন্নীত করতে সালমান এফ রহমানের ব্যাপক কর্মপরিকল্পনার অংশ হিসেবে দৃশ্যমান হতে যাচ্ছে এ মেগা প্রকল্পটি।
এই টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠিত হওয়ার পর কারগরী শিক্ষার সুযোগ পাবে এই অঞ্চলের শিক্ষার্থীরা। ফলে একদিকে যেমন এই অঞ্চলে বাড়বে কারিগরি দক্ষ মানুষের ঠিক একই ভাবে এই অঞ্চলে তৈরি হবে নতুন নতুন উদ্যাক্তার। ফলে ডিজিটাল বাংলাদেশের পথে আরেক ধাপ এগিয়ে যাবে এই অঞ্চলের মানুষেরা। দোহার ও নবাবগঞ্জকে সারা বাংলাদেশের মডেল উপজেলা হিসাবে পরিচয় করিয়ে দিতে সালমান এফ রহমান একের পর এক প্রকল্প হাতে নিচ্ছেন। তার দুরদর্শী পরিকল্পনা ও তার বাস্তবায়ন অতি দ্রুত এই দুই উপজেলাকে যে মডেল উপজেলায় রুপান্তরিত করবে সেটা নিশ্চিত ভাবে বলাই যায়।

আপনার মতামত দিন