নবাবগঞ্জে রাসূল সাঃ কে অবমাননাঃ কন্সটেবল প্রীতমসহ আটক ২

382

নিউজ৩৯ঃ ঢাকার নবাবগঞ্জে ইসলাম ধর্ম ও মহানবিকে (সা.) নিয়ে কটূক্তি করে ফেসবুকে কমেন্ট করার অভিযোগে পুলিশ কনস্টেবল প্রীতম মণ্ডলকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা গোয়েন্দা পুলিশ।

ঢাকা জেলা গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোবাশশিরা হাবীব খানের নেতৃত্বে একটি দল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতভর অভিযান চালিয়ে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সকালে ঢাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করে তাকে।

অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অপরাধে অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম মণ্ডলকে সাময়িকভাবে বরাখাস্ত করা। পরবর্তীতে প্রীতমকে গ্রেপ্তারে কাজ শুরু করে গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তারের পর আসামি ১। প্রীতম মন্ডল ২। অলক সরকার কার্তিক দ্ব‌য়ের বিরুদ্ধে নবাবগঞ্জ থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে। যার মামলা নং ১১ তারিখ ১৫/৯/২০২২ এবং তাদের উভয়কে নবাবগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে আসামীকে আদালতে পাঠিয়েছে।

অভিযুক্ত পুলিশ সদস্য প্রীতম নবাবগঞ্জ উপজেলার শোল্লা গ্রামের বাসিন্দা। এ ঘটনায় উত্তেজিত হয় সাধারণ মানুষ। নবাবগঞ্জ উপজেলা প্রশাসন ও থানা পুলিশের পদক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়।

অন্য খবর  আমাকে কি দিবেন আরেকবার সুযোগঃ সালমা ইসলাম

এদিকে ইসলাম ও মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে শুক্রবার নবাবগঞ্জের বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেয় সাধারণ মুসুল্লিরা। অপরদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বস্তরের সাধারণ মানুষকে শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করে শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের ফেসবুক আইডি থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

 

আপনার মতামত দিন