নবাবগঞ্জে মান্নান খানকে অবাঞ্ছিত ঘোষণা

258

সৌম্য রোজারিওঃ শনিবার দুপুরে দশম জাতীয় সংসদ নির্বাচন প্রস্তুতি সভায় রাজনৈতিক, সাংগঠনিক ও নির্বাচনকালীন প্রেক্ষাপট নিয়ে ঢাকার নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা পৃথক ২টি সভা করেন। এতে আলাদা আলাদাভাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আবদুল বাতেন মিয়া ও ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন ঝিলু । 

সভায় নেতাকর্মীরা সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খানের অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন। সভা শেষে বিএনপি ও জামায়াত-শিবিরের নৈরাজ্যের প্রতিবাদে তারা বিক্ষোভ মিছিল করেন।
নবাবগঞ্জ সদর মুক্তিযোদ্ধা অফিস চত্বরে চুড়াইন ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেন মোড়লের সভাপতিত্বে আলোচনা সভা হয়। সভায় উত্তেজিত নেতাকর্মীরা সাবেক গৃহায়ন প্রতিমন্ত্রী আবদুল মান্নান খানের অনিয়ম, অবমূল্যায়ন, দুর্নীতি ও স্বজনপ্রীতির কঠোর সমালোচনা করে নবাবগঞ্জে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন। এ সময় বক্তারা আরও বলেন, গণতন্ত্রের মানস কন্যা শেখ হাসিনার বিশ্বাসকে ধ্বংস করে দোহার-নবাবগঞ্জের আওয়ামী লীগকে পথে বসিয়েছেন। আমরা তার নির্বাচন বয়কট করব।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আবদুল বাতেন মিয়া, আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হান্নান উদ্দিন, মুক্তিযোদ্ধা কমান্ডার মোশাররফ হোসেন দিলু, বাহ্রা ইউনিয়নের চেয়ারম্যান সুবেদুজ্জামান সুবেদ, শিকারীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আলীমুর রহমান পিয়ারা, বকসনগর ইউনিয়নের সভাপতি মোয়াজ্জেম হোসেন বাবুল, সাধারণ সম্পাদক মোঃ শাহীন খান, বাহ্রা ইউনিয়নের সভাপতি মোবারক হোসেন, গালিমপুর ইউনিয়নের সভাপতি হাজী আব্দুল মান্নান, আব্দুল ওয়াদুদ, শোল্লা ইউনিয়নের সভাপতি মাজাহারুল ইসলাম লেবু, মোশারফ হোসেন মোল্লা, বান্দুর ইউনিয়নের সভাপতি সামসুদ্দিন আহম্মেদ, জয়কৃষ্ণপুর ইউনিয়নের সভাপতি আবুল হোসেন, আব্দুল মোতালেব, গিয়াস উদ্দিন, মোঃ জালাল উদ্দিন, কৃষক লীগের সভাপতি জাহিদ হায়দার উজ্জ্বলসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগের নেতৃবৃন্দ।আলোচনা শেষে বিএনপি-জামায়াত-শিবিরের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করা হয়।

অন্য খবর  আরজ আলী: ঢাকা বিশ্ববিদ্যালয় রাজনীতিতে প্রতিনিধীত্ব করা দোহারের নতুন মুখ

অপরদিকে শনিবার দুপুরে উপজেলার যন্ত্রাইল ইউনিয়নে ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন ঝিলুর নেতৃত্বে বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি আজিজুর রহমান ফকুর সভাপতিত্বে আলোচনা সভা হয়।
আলোচনা সভায় বক্তারা আবদুল মান্নান খানের নিপীড়ন, নির্যাতন ও অনিয়মের তীব্র সমালোচনা করে বলেন, মন্ত্রী হওয়ার পর কোনো নেতাকর্মী তার কাছে যেতে পারেনি। কাছে গেলেও নতুন করে পরিচয় দিতে হয়। গত ৫ পাঁচ বছরে নেতাকর্মীদের সঙ্গে স্বেচ্ছাচার করেছেন, বিভিন্ন সময় নেতাদের গালিগালাজ করেছেন। এমনকি জুতা মেরে তার বাড়ি থেকে বের করে দেয়ার হুমকি দিয়ে অপমান করেছেন। দলের দুঃসময়ে যারা আন্দোলন সংগ্রাম করে জেলজুলুম খেটেছে, মামলা, হামলার শিকার হয়েছে তাদের বারবার অবমূল্যায়ন করেছেন। অন্যদিকে নিয়মবহির্ভূতভাবে স্বার্থান্ধ ব্যক্তিদের সুযোগ-সুবিধা দিয়েছেন। বক্তারা বলেন, আমরা এ ধরনের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালাতে পারি না।
সভায় বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ ঝিলু, উপজেলা দফতর সম্পাদক ইব্রাহীম খলিল, দেওয়ান আওলাদ হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুল আওয়াল, কৃষক লীগের সাবেক সভাপতি এজাজ আহম্মেদ পান্নাসহ অনেকে।
উল্লেখ্য, গত ২০ ডিসেম্বর দোহার উপজেলার আওয়ামী লীগের নেতারা সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খানের দশম জাতীয় নির্বাচন বর্জন করবেন বলে ঘোষণা দেন।

আপনার মতামত দিন