নবাবগঞ্জে পতাকা উত্তোলন দিবস পালিত

293

আসিফ শেখ: নবাবগঞ্জ উপজেলায় ১লা এপ্রিল পতাকা উত্তোলন দিবস পালন করেছে মুক্তিযোদ্ধা সংসদ। ১৯৭১ সালে এই দিনে নবাবগঞ্জ ঐতিহাসিক মাঠ (বর্তমান নবাবগঞ্জ পাইলট মডেল উচ্চমাধ্যমিক বিদ্যালয় মাঠে) এ পতাকা উত্তোলন করেন মুক্তিযুদ্ধের সংগঠক তৎকালীন গণপরিষদ সদস্য আবু মোহাম্মদ সুবেদ আলী টিপু।

১ এপ্রিলকে পতাকা দিবস ঘোষণা করে পতাকা উত্তোলণ করা হয়। এখন থেকে প্রতিবছর এ দিবসটি পালিত হবে,বলে জানান মুক্তিযোদ্ধারা। নবাবগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে পতাকা উত্তোলন করেন মুক্তিযুদ্ধের সংগঠক আবু মো: সুবিদ আলী টিপু।

মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন দিলুর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা বলেন, ১ এপ্রিল প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ ও ব্যারিষ্টার আমিরুল ইসলামের প্রেরণায় নবাবগঞ্জে পাকিস্তানী পতাকা পুড়িয়ে স্বাধীনতার চেতনায় লাল সবুজের পতাকা উত্তোলন করা হয়। সেদিন থেকে নবাবগঞ্জে মুক্তিযোদ্ধারা সংগঠিত হয় এবং হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ শুরু করে।

এ সময় উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান, মুক্তিযোদ্ধা সংগঠক মোশারফ হোসেন খান, কালীপদ মালু, আব্দুল বাছেত প্রমুখ। আলোচনা শেষে একটি বণার্ঢ্য র‌্যালী বের করা হয়।

অন্য খবর  দোহারে মার্কেটগুলোতে মানুষের ঢলঃ ব্যবসায়ীদের স্বস্তি

আপনার মতামত দিন