নবাবগঞ্জে ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

280

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় দু’দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে।

বুধবার বিকেলে উপজেলা বিয়াম ল্যাবরেটরী স্কুল মাঠে মেলার উদ্বোধন করেন ঢাকা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম।

“জনগণের দোরগোড়ায় সেবা” এই শ্লোগানকে সামনে রেখে তথ্য প্রযক্তি নির্ভর আধুনিক ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে উপজেলা প্রশাসন ২ দিন ব্যাপী ওই মেলার আযোজন করেন। এ উপলক্ষ্যে মেলা চত্বরে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস.এম খোরশেদ-উল আলমের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান যুগ ডিজিটাল তথ্য প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই। বিজ্ঞান ও প্রযুক্তি ছাড়া দেশ এগোতে পারে না। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের দেশে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার বাড়ছে। ফেইসবুক, ইউটিউব ও স্কাইপের মাধ্যমে তরুণদের মধ্যে তথ্য প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি পাচ্ছে। দেশের অগ্রগতি নিশ্চিত করতে হলে বিজ্ঞান ও প্রযুক্তিকে এগিয়ে নিতে হবে। তরুণরা দেশের ভবিষ্যৎ তাই বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে তথ্য প্রযুক্তি ব্যবহার করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। সরকার সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সবার দ্বারে দ্বারে ডিজিটাল পদ্ধতি পৌঁছে দিতে হবে।

অন্য খবর  নবাবগঞ্জে অগ্রণী ব্যাংকে ডাকাতি

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান খন্দকার আবু আশফাক, ভাইস চেয়ারম্যান মহসীন রহমান আকবর ও নবাবগঞ্জ থানা ওসি (তদন্ত) খন্দকার এখলাসুর রহমান।

উদ্ভাবনী মেলায় বক্তারা বলেন, বর্তমান যুগে ডিজিটাল তথ্য প্রযুক্তি ব্যবহারের বিকল্প নেই। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের দেশে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার বেড়েছে।

মেলায় ১০টি স্টলে কৃষি, যুব উন্নয়ন, পরিবার ও পরিকল্পনা, মৎস শিক্ষা বিভাগসহ উপজেলা ও ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র এবং উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠান তাদের ডিজিটাল উদ্ভাবনী ও সেবাসমূহ প্রদর্শন করেন।

আপনার মতামত দিন