নতুন কমিটির বিরুদ্ধে প্রতিবাদ সভায় তীব্র সমালোচনার মুখে মাহবুবুর রহমান

398

দোহার উপজেলার নারিশা ইউনিয়নের পুরাতন কমিটি থাকা অবস্থায় নতুন কমিটি করার প্রতিবাদে শনিবার বিকাল ৪ টায় নারিশা ইউনিয়ন কমপ্লেক্সে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে । এসময় দোহার উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ ছাড়াও সাধারন কর্মী-সমর্থকেরা উপস্থিত ছিলেন । এসময় বক্তারা সাবেক উপজেলা চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানকে এ কমিটি গঠন করায় তীব্র সমালোচনা করেন।

ঢাকা জেলা আওয়ামীলিগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফজলুল হক বলেন, আওয়ামীলীগ একটি গণতান্ত্রীক দল । এখানকার নির্বাচন পদ্ধতি হবে প্রকাশ্যে । দলীয় গঠন্তন্ত্রের বাইরে গিয়ে আপনি যে মনোনয়ন দিয়েছেন তা আমরা প্রত্যাখান করছি। আপনি আওয়ামীলিগ ভাঙ্গার ষড়যন্ত্রে লিপ্ত। আপনাকে সতর্ক করছি নতুবা এর মূল্য নেতা – কর্মিদের কাছে আপনাকে দিতে হবে।

গিয়াসউদ্দিন আল মামুন মাহবুবুর রহমানকে উদ্দেশ্য করে বলেন, গত নির্বাচনে আপনি (মাহাবুবুর রহমান) ও আপনার সহকর্মীরা আওয়ামীলীগকে বাদ দিয়ে লাঙ্গল মার্কায় ভোট চেয়েছেন । আমরা সব হারিয়েছি । উপজেলা চেয়ারম্যান থেকে শুরু করে প্রায় প্রত্যেকটি জায়গায় আপনাদের মত লোকের কারনে আমরা নির্বাচিত হতে পারি নি ।

অন্য খবর  নবাবগঞ্জে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

তিনি আরো বলেন , দলের যেকোন পর্যায়ের মনোনয়নে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী সম্মেলন হতে হয়। কিন্তু আপনি নিজে মনোনয়ন দিয়ে নারিশা ইউনিয়নের আহবায়ক কমিটি গঠন করেছেন । আমরা তা কখনও মেনে নিব না । আপনি নমিনেশন পেলে আওয়ামীলীগ আর না পেলে বিএনপি বা জাতীয় পার্টি । আপনি  লেবাস ছেড়ে বঙ্গবন্ধুর আদর্শের মাধ্যমে রাজনীতি শুরু করুন ।

নুরুল হক বেপারী বলেন,  মাহাবুবুর রহমান ঘরে বসে দলের নির্বাচন করেন । আমি চ্যালেঞ্জ করে বলতে পারি তিনি কখনই মাঠে ছিলেন না । গণ মানুষের সাথে তার কোন সম্পর্ক নেই । তিনি আমাদের বলেছেন নারিশা ইউনিয়নের বাদ পড়া ৩ টি ওয়ার্ডের নির্বাচনের পর সম্মেলনের মাধ্যমে নারিশা ইউনিয়নের কমিটি গঠন করা হবে । কিন্তু তিনি নতুন কমিটি গঠন করেছেন । যদি ঘরে বসে কমিটি করা যেত, তবে শেখ হাসিনা বঙ্গভবনে বসেই দলেরর সভানেত্রী হতেন । এত বড় সমাবেশ , এত নেতা কর্মী দের আগমনের প্রয়োজন ছিল না ।

বেলাল মোল্লার বক্তব্যে বলেন, দেশের প্রত্যেক নেতাদের সম্পদের হিসাব নেওয়া হচ্ছে । আমাদের সাবেক উপজেলা চেয়ারম্যানেরও সম্পদের হিসাব নেওয়া হোক । আমরা তিলে তিলে মাহবুব রহমানকে এ পর্যায়ে নিয়ে এসেছি । এখন সে দলের সাথে বেইমানি করে কখনো বিএনপি কখনো জাতীয় পার্টি করে। আমরা বঙ্গবন্ধুর লড়াকু সৈনিক। বঙ্গবন্ধুর আদর্শের সাথে আপনার মত বেইমানি করতে পারি না ।

অন্য খবর  ১৩ ও ১৪ জানুয়ারি সালমান এফ রহমানের সংবর্ধনা; আসছে জেমস

প্রতিবাদ সভায় নারিশা ইউনিয়নের সভাপতি সেলিম তালুকদারের সভাপতিত্বে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফজলুল হক , ঢাকা জেলার সাংস্কৃতিজোটের সহ-সভাপতি বেলাল মোল্লা, দোহার উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি নুরুল হক বেপারী , উপজেলা প্রচার সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন, মোতালেব খান, আক্তার হোসাইন ,আ. মজীদ মোল্লা, সালাউদ্দিন, সাজু নারিশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সেলিম তালুকদারসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ ।

আপনার মতামত দিন