দোহার প্রেস ক্লাবের সম্পাদককে হত্যার চেষ্টা: নিউজ৩৯ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ

371

ঢাকার জেলার দোহার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক, দৈনিক সমকাল প্রতিনিধি মাহবুবুর রহমান টিপু (৪০) কে হত্যার চেষ্টা করেছে স্থানীয় সন্ত্রাসীরা। গুরুত্বর আহত অবস্থায় সে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। বৃহস্পতিবার রাত ১১ টার দিকে উপজেলা সদর জয়পাড়া থেকে মালিকান্দা নিজ বাড়ি ফেরার পথে বসত বাড়ির সামনে সন্ত্রাসীরা হামলা চালায়।

হামলাকারী সন্ত্রাসীরা হলেন, উপজেলার মালিকান্দা গ্রামের মৃত আ: মোন্নাফের ছেলে আজিজুর রহমান (৫৫), একই গ্রামের মৃত ইখলাসের ছেলে ইমন খান (২৮) ও ঝনকি গ্রামের মৃত আব্দুল হান্নানের ছেলে সোহেল (৩০)। ঘটনার দিন রাতেই আজিজুর রহমানকে গ্রেপ্তার করেছে দোহার থানা পুলিশ ।

আহত সাংবাদিক মাহবুবুর রহমান টিপু নিউজ৩৯ জানান, সাংবাদিকতার কাজ শেষে বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে জয়পাড়া বাজার থেকে মোটর সাইকেল যোগে মালিকান্দা নিজ বাড়ি ফিরছিলেন। বাড়ির সামনে গেলে রাস্তার পাশে আগে থেকে উৎপেতে থাকা সন্ত্রাসী আজিজুর রহমান, ইমন খান ও সোহেলসহ আরো ৫/৬ জন সন্ত্রাসী মোটর সাইকেলের গতিরোধ করে তাকে লাথি মেরে ফেলে দেয়। পরে তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার ওপর হামলা চালিয়ে গুরুতর জখম করে। এসময় সন্ত্রাসীরা তাকে হত্যার উদ্দেশ্যে তার গলায় ধারালো অস্ত্র ঠেকালে সে চিৎকার দেয়। তার ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। স্থানীয়রা তাকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে দোহার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।

অন্য খবর  কার্তিকপুরে অবৈধ পশুর হাট তুলে দিলো পুলিশ

তিনি আরো জানান, তার সাথে অভিযুক্ত ব্যক্তিদের সাথে জমি সংক্রান্ত বিরোধ ছিল। ঘটনার আগে মোবাইলের মাধ্যমে তাকে ঐ ব্যক্তিরা হত্যার হুমকী দিয়েছিল।
দোহার থানার ইন্সপেক্টর তদন্ত কর্মকর্তা কামরুল ইসলাম মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে নিউজ৩৯কে জানান, এব্যাপারে থানায় মামলা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতার করতে পুলিশি অভিযান অব্যাহত আছে।

অন্যদিকে, দোহার প্রেসক্লাবের সাধারন সম্পাদক মাহাবুবুর রহমানের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় নিউজ৩৯ জরুরী সভা ডেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। একই সাথে এ রকম ঘটনা যেন কখনোই না ঘটে সে ব্যাপারে পদক্ষেপ নিতে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছে।

আপনার মতামত দিন