জমতে শুরু করেছে দোহার-নবাবগঞ্জের পশুর হাট

405

সামনের কোরবানীর ঈদ উপলক্ষে দোহার-নবাবগঞ্জে মিলতে শুরু করেছে পশুর হাট। ত্যাগের সবোর্চ্চ মহিমায় উৎজ্জল এই ঈদ-উল-আজহা উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে কোরবানীর পশুর হাট। ছাগল থেকে শুরু করে মরুভূমির জাহাজ উট-ও পাওয়া যাচ্ছে এই সব হাটে।

আসন্ন কোরবানীর ঈদ উপলক্ষে দোহার নবাবগঞ্জের হাট গুলোও জমে উঠতে শুরু করেছে। এখস পর্যন্ত বিক্রি ভাল মতো শুরু না হলেও হাটে আসতে শুরু করেছে ক্রেতা-বিক্রেতারা। দোহার নবাবগঞ্জে এবার কোরবানী উপলক্ষে পশুর হাট মিলেছে ১১ টা।

এর মাঝে দোহারে মিলেছে ৬ টি আর নবাবগঞ্জে ৫ টি। দোহারের উল্লেখযোগ্য হাটগুলোর মাঝে অন্যতম হলো জয়পাড়া হাট। প্রতি বছর জয়পাড়ার আশেপাশের এলাকার মধ্যে শুধু জয়পাড়ায় হাট মিললেও এবার বিলাশপুর ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা তত্বাবধানে বিলাশপুর পদ্মা হাই স্কুলের মাঠে মিলেছে পশুর হাট।

বিভিন্ন হাট ঘুরে দেখা গেছে ভারতীয় গরুর অপ্রতুলতা। প্রতি বছর প্রচুর ভারতীয় গরু কোরবানীর ঈদ উপলক্ষে দোহার নবাবগঞ্জের হাটে দেখা গেলেও এবার দেখা যাচ্ছে না। ফরিদপুর রামনগর থেকে জয়পাড়া হাটে গরু বিক্রি করতে আসা গরু বিক্রেতা আফজাল মুন্সি নিউজ ৩৯-কে জানান, এই বার ভারতীয় গরু না থাকায় তারা খুশি হয়েছেন। তারা আশা করছেন এই বার তারা গরু বিক্রি করে ভাল লাভ করতে পারবেন।

অন্য খবর  নবাবগঞ্জে ৭৮৯ ক্যান বিয়ারসহ আটক ৩

বিলাশপুর হাটের ইজারাদার আলাউদ্দিন মোল্লা নিউজ ৩৯-কে জানান, ফরিদপুর থেকে আসা গরু ব্যবসায়ীদের সুবিধার জন্যই এই বার বিলাশপুরে তার উদ্যোগে গরুর হাট বসিয়েছেন। তাছাড়া এই হাটে গরুর হাসিলও অনেক কম। প্রতি হাজারে ৫০টাকা হাসিল রাখছেন তারা।

এদিকে জয়পাড়াতে প্রতিহাজারে ৬০ টাকা হাসিল, বাংলাবাজারে প্রতি হাজারে ৪০ টাকা হাসিল রাখা হচ্ছে বলে নিশ্চিত করেছেন হাটের ইজারাদাররা।

আপনার মতামত দিন