দোহারে সহিংসতায় মামলায় শতাধিক আসামী: ৪ জন রিমান্ডে

225

দোহারের বিলাসপুর এলাকায় নির্বাচনোত্তর সহিংসতায় সাবেক প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খানের ভাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোতালেব খানসহ ১২০/১৩০ জনকে আসামি করে মামলা করেছে নিহতের পরিবার। মামলায় মোট ৫২ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আরও ৭০ থেকে ৮০ জনকে আসামি করা হয়েছে। মামলার নাম্বার ৩।

সোমবার গভীর রাতে দোহার থানায় মামলাটি দায়ের করে তা ডিবিতে হস্তান্তর করা হয়েছে। নিহত মোকসেদ খন্দকারের ছেলে মোতালেব খন্দকার দোহার থানায় মামলাটি দায়ের করেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে বিলাসপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হুকুম আলী চোকদার। ওই মামলায় দোহার উপজেলা যুবলীগের সভাপতি আলমাস উদ্দীনকে, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বাশার চোকদার, সাবেক ছাত্রলীগ নেতা হুমায়ুন, জুহু আলমগীরকেও আসামি করা হয়েছে।

পুলিশ এ ঘটনায় আনোয়ার চোকদার (৩১), খোকন হোসেন (২২), তোতা মিয়া (৩৫) এবং আলী খন্দকারকে (৪৫) আটক করে এবং ঘটনাস্থল থেকে দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করেছে। মামলার তদন্তের দায়িত্ব পুলিশের গোয়েন্দা বিভাগকে (ডিবি) দেওয়া হয়েছে বলে জানিয়েছে দোহার পুলিশ।

হত্যার ঘটনায় আটক চারজনকে তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ডিবির এসআই সিদ্দিকুর রহমান প্রত্যেকের দশ দিন করে রিমান্ড চেয়েছিলেন।

অন্য খবর  ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে দুর্গোৎসব পালন করতে হবে: সালমা ইসলাম

এদিকে, ঘটনার পর থেকে বিলাসপুর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঢাকা থেকে আসা অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এলাকায়। পাশাপশি টহল দিচ্ছে যৌথ বাহিনী। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছেন ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান। ময়নাতদন্ত শেষে বিকেলে নিহতদের লাশ এলাকায় নেয়া হয়।

আপনার মতামত দিন