দোহারে বুদ্ধিজীবী দিবস পালিত

39
দোহারে বুদ্ধিজীবী দিবস পালিত

ঢাকার দোহার উপজেলায় শহিদ বুদ্ধিজীবী দিবস ২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভা করেছে দোহার উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন।

সভায় বক্তারা ১৯৭১ সালের ১০ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নির্মম ভাবে নিহত শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে। এছাড়া পাকিস্তানিরা পরাজয় নিশ্চিত জেনে এদেশকে মেধা শূন্য করতে রাজাকার, আলবদর, আলসামস ও পাকিস্তানি হানাদার বাহিনীরা যে নীল নকশা করে সে বিষয়েও সভায় আলোচনা করা হয়।

এছাড়াও এই দিবসটি উপলক্ষে দোহারের বিভিন্ন স্কুল, সরকারি পদ্মা কলেজ ও জয়পাড়া কলেজেও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেসময় কলেজ ও স্কুলের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ফজলুল হক, দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলী আহসান খোকন শিকদার, দোহার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সুজাহার বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথী, দোহার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তফা কামাল।

অন্য খবর  দোহারে মহাত্মা গান্ধী

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রেজাউল ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানবৃন্দসহ অনেকে।

আপনার মতামত দিন