দোহারে ফেসবুকে কোরআন অবমাননা: যুবক আটক

391

ঢাকার দোহার উপজেলায় মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরিফ সম্পর্কে আপত্তিকর শব্দ ও গালিগালাজ করার অভিযোগে এক যুবক কে গ্রেফতার করেছে দোহার থানা পুলিশ। তার নাম শুভ্রত মোদক। সে দোহার উপজেলার বৌ-বাজার এলাকার ও জয়পাড়া বাজারের ইলেকট্রনিক্স ব্যবসায়ী শম্ভু মোদকের ছেলে।

জানা যায়, শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মনির খান নামক এক ব্যাক্তির পোস্টে সে কোরআন কে অশ্লীল গালিগালাজ করে। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে অনেক ফেসবুক ব্যবহারকারী ও এলাকাবাসী। শনিবার রাতে তার বাড়ীর সামনে উত্তেজিত জন-সাধারণ জড়ো হতে থাকে তার বিচারের দাবীতে।   খবর পেয়ে দোহার থানা পুলিশ রাত সাড়ে ১১ টার দিকে ঘটনাস্থলে এসে যুবককে আটক করে থানায় নিয়ে যায়।

এদিকে কোরআন অবমাননার প্রতিবাদে রোববার সকাল ১০.৩০ টায় জয়পাড়া  কলেজের সামনে কিছু বিক্ষুব্ধ জনতা জড়ো হলে পুলিশ তাদেরকে সরে যেতে বলে । এ সময় তারা উত্তেজিত জনতাকে তার গ্রেফতারের খবর জানিয়ে মানববন্ধন করতে অনুমতি দেয়নি।

এই ব্যাপারে দোহার থানার ওসি সিরাজুল ইসলাম জানান, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে শুভ্রত মোদক নামে এক যুবকে আটক করা হয়েছে। প্রচলিত আইনে তার বিরুদ্ধে মামলা করে আদালতে পাঠানো হইয়েছে।

অন্য খবর  নবাবগঞ্জে সাংবাদিকদের হামলা নিয়ে প্রথম আলোর রিপোর্ট; নবাবগঞ্জ থমথমে, হামলা নিয়ে চুপ সবাই

 

আপনার মতামত দিন