সরকার শেয়ারবাজার স্বাভাবিক করতে আন্তরিক: দোহারে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত

278

শেয়ারবাজারের বিনিয়োগকারীদের সম্পর্কে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, ‘শেয়ারবাজার মনিটরিং করা হচ্ছে। সরকার শেয়ারবাজার স্বাভাবিক করতে আন্তরিক। সেই সঙ্গে সাধারণ বিনিয়োগকারীদের অধিকার রক্ষায়ও সচেষ্ট।’

শনিবার দুপুরে ঢাকার দোহার উপজেলায় একটি আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের জন্য জমি পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।  এ সময় দোহারে অর্থমন্ত্রীর আগমন উপলক্ষে তাকে অভ্যর্থনা জানান দোহার উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

জমি দেখে দুপুর বারটায় অর্থমন্ত্রী স্থানীয় এম.পি ও গৃহায়ন ও গনপূর্ত প্রতিমন্ত্রী এডভোকেট আব্দুল মান্নান খানের বাসায় আসেন। এসময় তিনি মান্নান খানের নতুন বাড়ির নির্মান কাজ দেখেন। এসময় স্থানীয় জনসাধারনের পক্ষ থেকে নদী ভাঙ্গন রোধের জন্য দ্রুত বিল পাশ করানোর অনুরোধ জানালে তিনি এই ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নিবেন বলে জানান।

নির্বাচন নিয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, “এই সরকারের মেয়াদ শেষেই নির্বাচন করা হবে এবং তা হবে ডিসেম্বর বা জানুয়ারীতে।”

জমি দখল এখন একটি কালচার হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আবুল মাল আবদুল মুহিত। আরও বলেন, “এটা শুধু আওয়ামী লীগের না, সকলেরই যার একটু ক্ষমতা আছে সেই জমি দখলের চেষ্টা করে। এ সব ব্যাপারে আমাদের বদনাম আছে। আমাদের সাবধান হতে হবে।” স্থানীয় আওয়ামী লীগ নেতাদের জমি দখলের ও চাদাবাজির অভিযোগ আছে উল্লেখ করে তিনি তাদের এই পথ থেকে সরে আসতে আহ্বান জানান। সাম্প্রতিক চার সিটি কর্পোরেশন নির্বাচনে  আওয়ামী লীগের পরাজয় থেকে শিক্ষা নিতে তিনি স্থানীয় নেতা-কর্মীদের আহ্বান জানান।

অন্য খবর  রায়পাড়ায় মাহবুবুর রহমানকে গণসংবর্ধনা

আব্দুল মান্নান খান সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বিগত ৪ বছরে তিনি দোহারের আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নয়ন করতে পেরেছেন। বিরোধী দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে কোন মামলা দেয়া হয় নি।

এসময় অর্থমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ উপ কমিটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পনীরুজ্জামন তরুন,  ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাংগঠনিক সম্পাদক ফজলুল হক, ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সুরুজ আলম সুরুজসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

আপনার মতামত দিন