দাউদপুর-শিকারীপাড়া রাস্তা সংস্কাকারের কাজ শুরু হয়েছে

347

আসিফ শেখ♦ অবশেষে বহু প্রতিক্ষার পর নবাবগঞ্জের শিকারীপাড়া ইউনিয়নের দাউদপুর থেকে শিকারীপাড়া পর্যন্ত রাস্তা সংস্কাকারের কাজ শুরু হয়েছে। বারুয়াখালী ইউনিয়নের আলালপুরের ৩০০ মিটার রাস্তা ও শিকারীপাড়া ইউনিয়নের দাউদপুর থেকে শিকারীপাড়া পর্য়ন্ত ৩ কিলোমিটার প্রধান রাস্তার সংস্কার কাজ শুরু হয়েছে।

আলালপুর থেকে দাউদপুর হয়ে শিকারীপাড়া চলাছলের প্রধান একমাত্র রাস্তাটি মরণ ফাঁদে পরিণত হয়েছিল। রাস্তার দু’পাশে ভেঙ্গে যাওয়ার ফলে বেহাল আবস্থা সৃষ্টি হয়। খনা-খন্দে ভরা রাস্তা যেন মৃত্যুর ফাঁদ। সড়ক জুরে খনা-খন্দ ও বড় বড় গর্তে পড়ে প্রায় প্রতিদিনই দুর্ঘটনায় শিকার হতো যানবাহন ও পথচারীরা।

মাঝে মাঝে রাস্তা ভাঙ্গার দু’পাশে মাটি দিয়ে ভরাট করা হতো কিন্তু কিছু দিন পর মাটি গাড়ির চাকার চাপে মিসে যায়। মালবাহী ভারী ট্রাক অন্যান্য যানবাহনের অতিরিক্ত চাপে এবং বৃষ্টিজনিত মাটিক্ষয়ই এই ক্ষতির প্রধান কারন। প্রায় ২ বছর যাবত সড়কটির অবস্থা এতটাই খারাপ ছিলো যে, স্বাভাবিকভাবে কোন গাড়িকে সাইড দিয়ে মটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় রাস্তার ভাঙ্গায় স্লিপ কেটে পড়ে অহত হওয়ার ঘটনা ও ঘটেছে অনেক।

এরকম দুরবস্থা সত্বেও এগুলো সংস্কারে দীর্ঘদিন ধরে কোন উদ্যোগ নেওয়া হয়নি। এ বছর ২৮ এপ্রিল এলজিইডি (স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর) এর অর্থায়নে এ রাস্তার সংস্কার কাজ করা হয়। গত ১৯ জুলাই ২০১২ তারিখে এই রাস্তাটি নিয়ে নিউজ৩৯ একটি রিপোর্ট প্রকাশ করেছিল। রিপোর্ট প্রকাশের সাড়ে ৯ মাস পর রাস্তা সংকারের কাজ শুরু হয়েছে।

আপনার মতামত দিন