জয়পাড়া বাজারে বৃষ্টি হলেই রাস্তা যেন খাল

489

বৃষ্টি হলেই রাস্তায় পানি জমে খাল, চলাচলের উপায় নেই, কাদার কারনে হাটার সুযোগও নেই। এটা কোন অজ পাড়া গাঁ এর রাস্তা না, দোহারের অন্যতম ব্যস্ত রাস্তা জয়পাড়া বাজারের মূল সড়কের অবস্থা।

দোহারের প্রাণকেন্দ্র জয়পাড়া বাজারের মূল সড়কের এই অবস্থা আজকে নতুন নয়। বিগত কয়েক বছর ধরেই এমন শোচনীয় অবস্থা এই রাস্তার। জয়পাড়া বাজারের ব্রিজ থেকে করম আলীর মোড় পর্যন্ত রাস্তাটি খানা খন্দে ভরপুর।

এই রাস্তা নিয়ে নিউজ৩৯ এ আগেও রিপোর্ট হয়েছে। এর মাঝে একবার সংস্কার শুরু করলেও ডাচ-বাংলা ব্যাংক এর কিছুটা সামনে গিয়ে থেমে যায়। এর গুরুত্ব অনুধাবন করে রাস্তাটি সংস্কারে এগিয়ে আসে নি।

বহুল ব্যবহৃত এই রাস্তায় প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। বেশির ভাগ ক্ষেত্রেই এর শিকার হচ্ছে ব্যাটারি চালিত অটোরিকশা। অটো উল্টে যাওয়া নিত্যদিনের সাধারণ ঘটনায় পরিনত হয়েছে।

এই ব্যাপারে দোহার পৌরসভার প্রধান প্রকৌশলী নিউজ৩৯-কে জানান, রাস্তার কাজ ঠিক কবে শুরু হবে তা বলতে পারছি না, স্বল্প বাজেটের কারনে আমরা এই রাস্তা সংস্কার করতে পারছি না।

আব্দুর রহিম মিয়া বলেন,  “দোহার ১ম শ্রেনীর পৌড়সভা হলেও স্বল্প বাজেট ও নাগরিকদের কর প্রদানে অনাগ্রহের কারণে উন্নয়ন কাজ করা যাচ্ছে না। পৌরসভা প্রতি বছর সরকার থেকে মাত্র ৭০ লাখ টাকা পায়, এই টাকা দিয়ে কি উন্নয়ন করা সম্ভব?“

আপনার মতামত দিন