জলাবদ্ধতা দোহার পৌরবাসীর চলাচলের প্রধান বাঁধা

488
জলাবদ্ধতা দোহার পৌরবাসীর চলাচলের প্রধান বাঁধা

দোহার পৌরসভা নামে ‘ক’ শ্রেণীর পৌরসভা হলেও পৌরবাসী পায়না ভাল কোন সেবা।২০০০ সালে দোহার পৌরসভা গঠনের পর থেকে নাম মাত্রই সুযোগ সুবিধা পেয়েছে পৌরবাসী। অল্প কিছু প্রাপ্তির  মধ্যে না পাওয়ার গল্পটাই বেশী।

এখন চলছে বর্ষা মৌসুম । স্বাভাবিকভাবে বৃস্টির পরিমান বেশীই হচ্ছে আগের তুলনায়।বৃস্টি ফসলের জন্য আশীর্বাদ হলে এলেও ,এই বৃস্টিই চলাচলের প্রধান বাঁধা হয়ে দাড়িয়েছে দোহার পৌর এলাকার সাধারণ  জনগণের কাছে। কারন পৌর এলাকায় নেই পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা। ফলে অল্প বৃস্টিতেই পানি সরতে না পারার কারনে হাঁটু পানি জমে যাচ্ছে পৌরসভার বিভিন্ন এলাকায়। দোহার পৌর এলাকার প্রায় প্রতিটি রাস্তাতেই এখন দেখা যাচ্ছে এই জলাবদ্ধতা সমস্যা।এর ফলে চরম দুর্ভোগে পড়ছে পৌর এল্লাকায় বসবাসকারী সাধারণ জনগণ এবং স্কুল কলেজগামী ছাত্র ছাত্রীরা। পৌরসভার ১,২,৩,৬,৮এবং ৯ নং ওয়ার্ডে জলাবদ্ধতার সমস্যা অনেক বেশী।

জলাবদ্ধতা দোহার পৌরবাসীর চলাচলের প্রধান বাঁধা

এ বিষয়ে দোহার পৌরসভার চেয়ারম্যান আব্দুর রহীম মিয়া নিউজ ৩৯ কে জানান,’’জলাবদ্ধতার সমস্যা এবার নতুন কিছু নয়,অনেক আগে থেকে প্রতিবারই বর্ষামৌসুমে এ সমস্যা দেখা দেয়। জমির দাম বৃদ্ধির ফলে মানুষ ডোবা নালা সব ভরাট করে ফেলছে এ কারনের বৃস্টির পানি সরতে পারছেনা। বর্তমানে আমরা নতুন রাস্তা নির্মানের কাজে মনোনিবেশ করেছি , রাস্তার কাজ শেষ হলেই আমরা জলাবদ্ধতার বিষয়ের প্রতি নজর দেব”।

অন্য খবর  সৌন্দর্য ফেরাতে রাস্তায় দোহার পৌরসভার কর্মীরা

জলাবদ্ধতা দোহার পৌরবাসীর চলাচলের প্রধান বাঁধা

আপনার মতামত দিন