গতিশীল নেতৃত্বে বাজারের উন্নয়নে কাজ করে যেতে চাই, বাকিটা আল্লাহর ইচ্ছাঃ রুবেল কাজী

1892

“গত দুই টার্মে ৭ বছর বাজারের উন্নয়নের জন্য আমি আমার সর্বোচ্চ কাজই করে গেছি, বাকীটা আল্লাহর ইচ্ছা” মেঘুলা বাজার পরিচালনা কমিটির নির্বাচনে গত দুই বারের নির্বাচিত সভাপতি রুবেল কাজী নিউজ৩৯ এর কাছে এভাবেই নিজের নির্বাচন ও বাজারের নির্বাচনে নিজের অবস্থানের কথা পরিস্কার করলেন। মেঘুলা বাজারের জনপ্রিয় এই ব্যবসায়ী নেতা এইবারও নির্বাচন করছেন মেঘুলা বাজার পরিচালনা কমিটির সভাপতি পদে।

টানা দুই বার বাজার পরিচালনা করা এই জনপ্রিয় তরুণ  ব্যবসায়ী নেতা নিউজ৩৯ এর কাছে একান্ত সাক্ষাৎকারে বলেন, আমি দুই বারের টার্মে যতটুকু পেরেছি উন্নয়ন করেছি। যদিও যতটুকু উন্নয়ন করার কথা ছিল বা প্রয়োজন ছিল বিভিন্ন সীমাবদ্ধতার কারনে করতে পারিনি, তবে যতটুকু সহায়তা পেয়েছি  তার ১০০ শতাংশ করেছি। বাজারে শান্তি শৃঙ্খলা বাজায় রাখার চেষ্টা করেছি। যে মেঘুলা বাজারে এক সময় খুন, ধাওয়া-পাল্টা-ধাওয়া নিয়মিত ছিল সেখানে আমার দুই টার্মে মাত্র ১ টা বিচার বসেছে বাজার কেন্দ্রীক। অথচ আগে প্রতি সপ্তাহে বিচার বসতো বাজারকে কেন্দ্র করে।

তিনি নিউজ৩৯কে আরও বলেন, তারপরও বাজারের নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট নই। বাজারের নিরাপত্তা আরো বৃদ্ধি করার পরিকল্পনা আমার আছে। আমার চেষ্টা থাকবে এই নিরাপত্তা বৃদ্ধি করা সহ বাজার সমিতির একটা নিজস্ব অফিস করা। গত ৭ বছর আমি আমার ব্যক্তিগত অফিসকে বাজার সমিতির অফিস হিসাবে উন্মুক্ত করে দিয়েছি। কিন্তু এইবার আমার অন্যতম কাজ থাকবে বাজারের নিজস্ব অফিস তৈরি করা। জনসাধারণ সহ ব্যবসায়ীদের সার্বিক নিরাপত্তা বিধান করা।

অন্য খবর  পদ্মায় নিখোঁজ দুই বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ উদ্ধার

মাদকের ব্যাপারে তিনি বলেন, মেঘুলা বাজারের প্রতিদিন ২৫ থেকে ৩০ হাজার লোকের আনাগোনা হয়। এর মাঝে ৩-৪ জন খারাপ থাকতেই পারে। সেইটুকু দূর করতেও আমরা কাজ করেছি। এছাড়াও আপনারা জানেন মেঘুলা বাজারে একসময় সরকার অনুমোদিত মদের বার তৈরি হয়েছিল। তারপরও ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বর্তমান ঢাকা জেলা প্রশাসক মাহবুবুর রহমান এবং বর্তমান নারিশা ইউনিয়ন চেয়ারম্যান সালাউদ্দিন দ্বরানীর সার্বিক সহযোগীতায় আমরা সেই মদের বার বন্ধ করেছি। মানুষকে পাপ ও উচ্ছৃংখলা থেকে রক্ষা করেছি।

তিনি আরও বলেন নিউজ৩৯কে, তারপরও মানুষ ভুলের উর্ধে নয়। আমি আমার পক্ষে সীমিত অবস্থায়ও সর্বোচ্চ  করেছি। স্থানীয় প্রশাসন থেকে শুরু করে সবাইকে সাথে নিয়ে কাজ করেছি। ভবিষতেও করতে চাই। সবাইকে নিয়ে বাজারে ব্যবসায়ের সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে চাই। বাকিটা আল্লাহর ইচ্ছা। তিনি যা করবেন তা বাজারের সবার উন্নয়ন ও বাজারের মঙ্গলের জন্যই করবেন।

আপনার মতামত দিন