দাউদপুরের ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

394

নবাবগঞ্জ উপজেলার শিকারীপাড়া ইউনিয়নের দাউদপুর বাজার কমিটির উদ্যোগে ইছামতি নদীতে গত ২৫ই আগষ্ট অনুষ্ঠিত হলো নৌকা বাইচ প্রতিযোগিতা-২০১২। প্রতি বছরের মত এবার ও জাকজমকপূর্ণ ভাবে অনুষ্ঠিত হলো নৌকা বাইচ প্রতিযোগিতা।

দেশের বিভিন্ন স্থান থেকে আসা ঘাষি ও চৈরা নৌকা বাইচ প্রতিযোগিতায় অংশগ্রহন করেন। এদের মধ্য ৬টি ঘাষি নৌকা এবং ৭টি চৈরা নৌকা বাইচে অংশগ্রহণ করে। ৬টি ঘাষি নৌকার মধ্য চ্যাম্পিয়ন মাসুদ রানা ও বাংলার গৌরব ২টি নৌকাকে ফ্রিজ ও রার্নাস-আপ ৪টি নৌকাকে ২১” কালার রঙ্গিন টেলিভিশন এবং ৭টি চৈরা নৌকার মধ্য চ্যাম্পিয়ন সোনার চাঁন ও সোনার বাংলা ২টি নৌকাকে ফ্রিজ ও রার্নাস-আপ ৫টি নৌকাকে ২১” কালার রঙ্গিন টেলিভিশন প্রদান করা হয়।

দোহার-নবাবগঞ্জ এবং দেশের অন্য অন্য জায়গা থেকে আসা প্রায় ৪০ থেকে ৫০ হাজার মানুষ নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন। নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোজাম্মেল হক টিপু, বিশিষ্ট ব্যাবসায়ী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলীমুর রহমান খান পিয়ারা, চেয়ারম্যান শিকারীপাড়া ইউনিয়ন, আব্দুলল্লাহ আল মামুন খান, চেয়ারম্যান বারুয়াখালী ইউনিয়ন, মোতাহার হোসেন, চেয়ারম্যান জয়কৃষ্ণপুর ইউনিয়ন, পলাশ চৌধুরী, চেয়ারম্যান নয়নশ্রী ইউনিয়ন, রজ্জব আলী মোল্লা, সাবেক চেয়ারম্যান বারুয়াখালী ইউনিয়ন, মো. ইসরাইল হোসেন, আইয়ুব খান মুন্নু, শেখ আব্দুস সালাম, আওলাদ চৌধুরী, মো. কবির মাষ্টার, মান্নান চৌধুরী, শাহাদাৎ মেম্বার প্রমুখ।

আপনার মতামত দিন