অবরোধে নবাবগঞ্জে মান্নান সমর্থকদের ধাওয়ায় পুলিশ ভ্যান দোকানে

311

আসিফ শেখ, নিউজ৩৯.নেট ♦ বিএনপির ডাকা ৪৮ ঘন্টার অবরোধের দ্বিতীয় দিনে শুরগঞ্জে, আগলা, গালিম্পুরে রাস্তা অবরোধ করে ঢাকা জেলা বিএনপি সভাপতি আব্দুল মান্নান পন্থী নেতাকর্মীরা। এসময় ধাওয়া পাল্টা ধাওয়ার  পুলিশের পিকআপ ভ্যান আগলা ব্রীজ এলাকায় অবরোধকারীদের ধাওয়া করার সময়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি দোকানের ভিতর ঢুকে পড়ে। রাস্তায় যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। নবাবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আবেদ হোসেন ও সাধারণ সম্পাদক হারুনর রশিদের নেতৃত্বে এই অবরোধ কর্মসূচি পালন করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা-বান্দুরা সড়কের আগলা ব্রীজের ঢালে বিক্ষিপ্ত ভাবে রাস্তায় অগ্নিসংযোগ, পাইপ ফেলে সড়ক অবরোধ করার চেষ্টা করে ঢাকা জেলা বিএনপির সভাপতি আব্দুল মান্নান সমর্থিত নেতাকর্মীরা।

এসময় পুলিশের সাথে অবরোধকারীদের দফায় দফায় সংঘর্ষ বাঁধে। দু’ পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। অবরোধকারীরা পুলিশকে লক্ষ করে ইটপটকেল নিক্ষেপ করে। আধাঘন্টাব্যাপি চলে এ সংঘর্ষ। ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে পুলিশের পিকআপ ভ্যান আগলা ব্রীজ এলাকায় অবরোধকারীদের ধাওয়া করার সময়ে নিয়ন্ত্রণ হারিয়ে একটি দোকানের ভিতর ঢুকে পড়ে। তবে এ ঘটনায় কেউ আহত হয় নি।

অন্য খবর  মুন্সীগঞ্জে সিরাজদিখান উপজেলায় দুই ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

এছাড়া উপজেলার বান্দুরা, কলাকোপা, শোল্লা, কৈলাইল এলাকার বিভিন্ন সড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাদের হটিয়ে দেয়।

এ ব্যাপারে আব্দুল মান্নানের রাজনৈতিক সচিব রফিকুল ইসলাম নিউজ৩৯-কে বলেন, ঢাকা জেলা সভাপতি আব্দুল মান্নানের নির্দেশ দোহার, নবাবগঞ্জ, ধামরায়, কেরাণীগঞ্জ , সাভার ও আশুলিয়ায় করেছে ১৮ দলীয় নেতা – কর্মীরা। অবরোধের দ্বিতিয় দিনে শুরগঞ্জে দলীয় কার্যালয়ের সামনেও রাস্তা অবরোধ করে বিএনপি।

এছাড়া ঢাকা নবাবগঞ্জ মহাসড়কের বিভিন্ন স্থানে গাছের ডাল ও ইট ফেলে ব্যারিকেড দেয় বিএনপি নেতাকর্মীরা। সকল যান চলাচল বন্ধ হয়ে যায়। এই সময় বিএনপির স্থানীয় নেতাকর্মী সহ ছাত্রদল, যুবদল ও সেচ্ছাসেবকদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন বলেও রফিকুল ইসলাম জানান।

আপনার মতামত দিন