৬০ বছর পর ‘বন্ধুর’ সাথে দেখা: পাকিস্তানি প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে বললেন সালমান এফ রহমান

311

মো সোহেল / শরিফ হাসান, নিউজ৩৯: তাদের যখন শেষ দেখা হয় তখন ছিলো বয়স ১২। মাঝে সময় চলে গিয়েছে অনেক। হয়েছে দেশ স্বাধীন। তাই, বাল্যবন্ধু পাকিস্তানের প্রেসিডেন্টকে ১৯৭১ সালের ঘটনার জন্য রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে বললেন মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প এবং বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

সৌদি আরবে হজপালনে গিয়ে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে দেখা হয়েছিল পাকিস্তানের প্রেসিডেন্ট ড. আরিফ আলভির। তবে এসময় রাষ্ট্রপতির পাশে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানকে দেখে অত্যন্ত উচ্ছ্বসিত হয়ে ওঠেন ড. আলভি। কারণ, তারা ছোটবেলার বন্ধু এবং দীর্ঘ ৬০ বছর পর দেখা হলো দুজনের। সেই উচ্ছ্বাসের কথা টুইটারে নিজেই জানিয়েছেন পাকিস্তানি প্রেসিডেন্ট।

আরিফ আলভি গত সোমবার (৩ জুলাই) টুইটারে দুটি ছবি শেয়ার করেছেন। ছবিতে মহানবি (সা.)-এর রওজার সামনে বাংলাদেশের রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের পাশে দেখা যাচ্ছে পাকিস্তানি প্রেসিডেন্টকে।

Good meetings with Bangladesh President Mr Shahabuddin in Mecca, Mina & Madina. Below at Roza-e-Rasool. In white is my childhood friend Mr Salman Rehman, now Member Parliament, Minister & Advisor in BD. We met after 60 yrs. Blessings of Allah will do wonders for our relationship. pic.twitter.com/9QyDCLHixj

অন্য খবর  দোহারে অতিরিক্ত মাল বোঝাই ট্রাক খাদে

— Dr. Arif Alvi (@ArifAlvi) July 3, 2023
টুইটে তিনি বলেন, মক্কা, মিনা ও মদিনায় বাংলাদেশের রাষ্ট্রপতি জনাব সাহাবুদ্দিনের সঙ্গে দারুণ সাক্ষাৎ হয়েছে। রওজা-ই-রসুলের নিচে সাদা পোশাকে আমার ছোটবেলার বন্ধু সালমান এফ রহমান। ৬০ বছর পরে আমাদের দেখা হলো। আল্লাহর আশীর্বাদ আমাদের সম্পর্কের ক্ষেত্রে বিস্ময়কর কাজ করবে।

হজ করতে গিয়ে ‘বাল্যবন্ধু’ আরিফ আলভির সঙ্গে দেখা হওয়ার কথা জানিয়েছেন সালমান এফ রহমানও। এক টুইটে তিনজনের (রাষ্ট্রপতি সাহাবুদ্দিন, আরিফ আলভি ও সালমান এফ রহমান) ছবি শেয়ার করে তিনি লিখেছেন, মসজিদে নববিতে আরিফ আলভির সঙ্গে দেখা হয়ে ভালো লাগলো। আমাদের যখন শেষবার দেখা হয়েছিল, তখন আমার বয়স ছিল ১২ বছর। (এই সাক্ষাৎ) শৈশবের অনেক স্মৃতি ফিরিয়ে এনেছে।

Pleasure meeting @ArifAlvi President of Pakistan in Masjid Nabawi. I was 12 years old when we last met. Brought back lots of fond childhood memories. I said to him we need an apology for 1971 in order to improve relations. We prayed for the welfare of the Ummah in the holy site. pic.twitter.com/VTSVw1v87m

অন্য খবর  সাভারে পিকআপ ভ্যান চাপায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু, ফেনসিডিল উদ্ধার৫৫০ বোতল|

— Salman F Rahman (@SalmanFRahmanMP) July 3, 2023

সাক্ষাতে কী কথা হয়েছিল তা উল্লেখ করে বাংলাদেশের প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা বলেন, আমি তাকে (পাকিস্তানি প্রেসিডেন্টকে) বলেছি, সম্পর্ক উন্নয়নের স্বার্থে একাত্তরের জন্য আমাদের কাছে ক্ষমা চাইতে হবে। আমরা উম্মাহর কল্যাণের জন্য দোয়া করেছি।

উল্লেখ্য, সালমান এফ রহমানের টুইটার হ্যান্ডেলটি ভেরিফায়েড নয়। তবে তার ভেরিফায়েড ফেসবুক পেজে হ্যান্ডেলটির লিংক সংযুক্ত রয়েছে।

আপনার মতামত দিন