১৯৮৮ সালের চর দখলকে কেন্দ্র করে দুই ভাই খুন; ৬ জনের যাবজ্জীবন

969
চর দখল

১৯৮৮ সালের চর দখলকে কেন্দ্র করে দোহার থানাধীন মুকসেদপুরে সংঘর্ষে ২ ভাই হত্যার মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে ঢাকা জেলা ও দায়রা জজ-৫ এর অতিরিক্ত বিচারক জুয়েল রানা এ রায় ঘোষণা করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ১৯৮৮ সালের ২২ নভেম্বর ঢাকা জেলার দোহার থানাধীন মুকসেদপুর হাইস্কুলের দক্ষিণ পাশ্বে চর দখলকে কেন্দ্র দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। সংঘষের এক পর্যায়ে আসামিদের বন্দুকের গুলিতে রাজা সিকদার নিহত হন। এবং তার ভাই মমিন সিকদার গুলিবিদ্ধ অবস্থায় বাড়িতে অবস্থান করলে সেখানে তাকে হত্যা করে লাশ পদ্মা নদীতে ফেলে দেওয়া হয়। এ ঘটনায় দোহার থানায় হত্যা মামলা দায়ের করা হয়।

মামলার ৭২ আসামির মধ্যে ১০ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। এদের মধ্যে শেখ খলিল, বেনু সরদার, কালাম জঙ্গি, সালাম জঙ্গি ও আমজাদ বেপারিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়। এ ছাড়া অভিযুক্ত মো. আকন্দ, চাঁন মিয়া সরকার, শেখ জুলমত ও জহির উদ্দিন বেপারি মারা যাওয়ায় তাদের দণ্ড মওকুফ করা হয়।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে কেবল সালাম জঙ্গি আদালতে হাজির ছিলেন। বাকিরা পলাতক। এ মামলায় ৬৩ সাক্ষীর মধ্যে আদালতে ২১ জন বিভিন্ন সময় সাক্ষ্য প্রদান করেন।

অন্য খবর  নবাবগঞ্জে গৃহবধূকে ধর্ষণ 

১৯৯৩ সালের ১০ ফেব্রুয়ারি শেখ জুলমত, শেখ সোহারা, তাসের শেখ, শাহাজালাল, মজিবুর রহমানসহ ৭২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে এ রায় ঘোষণা করেন বিচারক।

Comments

comments