সালমান এফ রহমানের সৌজন্যে ৪২ হাজার পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহার

98
সালমান এফ রহমান

করোনায় কর্মহীন ও অসহায়  দোহার-নবাবগঞ্জবাসীর পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রীর  বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা, ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান। তার পক্ষ থেকে  দোহার ও নবাবগঞ্জ উপজেলায় পর্যায়ক্রমে ৪২ হাজার ৩ শ’ ৬৩ অসহায় কর্মহীন পরিবারকে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে আর্থিক সহায়তা দেয়া হয়েছে। নবাবগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়নের ২১ হাজার ৯ শ’ ৭৯ পরিবার প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে আর্থিক সহযোগিতা পেলেন। এবং দোহার উপজেলা পৌরসভাসহ ৮টি ইউনিয়নে ৪৫০ টাকা হারে দোহার পৌরসভাসহ ৪ হাজার ৬ শ’ ২১ এবং ৫০০ টাকা হিসেবে দোহার উপজেলায় ১৫ হাজার ৭ শ’ ৬৩ সহ মোট ২০ হাজার ৩ শ’ ৮৪ পরিবার আর্থিক সুবিধা পাচ্ছেন। এর তালিকায় রিকশাচালক, ভ্যানচালক, দিনমজুর, নির্মাণ শ্রমিক, কৃষি শ্রমিক, দোকানের কর্মচারী,  পোল্ট্রি খামারের শ্রমিক, বাস-ট্রাকসহ পরিবহন শ্রমিক, হকারসহ নানা পেশার মানুষ রয়েছেন। নবাবগঞ্জ উপজেলার ১৪ ইউনিয়নে ৭ হাজার পরিবারকে ৫০০ টাকা হিসেবে নগদ অর্থ প্রদান করা হয়েছে। এবং উপজেলার ১৪ হাজার ৯ শ’ ৭৯ অতি দরিদ্র, অসহায়, দুস্থ পরিবারকে ৪৫০ টাকা হিসেবে ঈদ উপহার প্রদান করা হয়েছে।

অন্য খবর  মাদকের বিরুদ্ধে সচেতনতা শুরু করতে হবে পরিবার থেকেঃ ঢাকা জেলা প্রশাসক

এ ব্যাপারে নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ নাসির উদ্দিন আহমদ ঝিলু জানান, আমরা সালমান এফ রহমান এমপি’র মতো কীর্তিমান মানুষ পেয়ে নিজেদের খুবই ভাগ্যবান মনে করছি। দেশবরেণ্য শিল্পপতি হয়েও তিনি জন্মস্থানকে ভুলে যাননি।

যেকোনো বিপদেই আমরা তাকে পাশে পেয়েছি। আমি নবাবগঞ্জবাসীর পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ জানাই।

 দোহার উপজেলার নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ জানান, দোহার-নবাবগঞ্জ উপজেলার অভিভাবক ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান স্যারের দিকনির্দেশনায় অসহায়  দোহারবাসীর পাশে থেকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছি।

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দীন মনজু বলেন, এ উপজেলার ১৪টি ইউনিয়নের মানুষ প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে আর্থিক সহযোগিতা পেয়েছেন। যাচাই বাছাই করে নামের তালিকা চূড়ান্ত করা হয়েছে। যারা প্রাপ্য তারা  যেন তালিকা থেকে বাদ না পড়ে  সেদিকে বিশেষ নজর রাখা হয়েছে। আশা করি, মানুষের দুর্দশা অনেকাংশে লাঘব হবে।

Comments

comments