বাজারে আগুন; দোহারে রাতেও টিসিবির পন্য কিনতে উপচেপড়া ভীড়

509

শরিফ হাসান, স্টাফ রিপোর্টার, news39.net: নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দামের আগুনে পুড়ছে সাধারণ মানুষ। যে কোন পণ্য কিনতে নাভিশ্বাস উঠছে দোহার-নবাবগঞ্জের সাধারণ মানুষের৷ আর তাই, টিসিবির পণ্য কিনতে উপচে পড়া ভীড়ে হচ্ছে বিক্রয় কেন্দ্রে। ক্রেতার তুলনায় প্রয়োজনীয় পণ্য সরবরাহ করতে পারছে না টিসিবি। একই লাইনে দাড়িয়ে মধ্যবিত্ত, নিম্নবিত্ত, স্বচ্ছল – অস্বচ্ছল পণ্য কিনছেন। রাতের আধারে তারা আসছেন লোক-লজ্জ্বার ভয়ে। দোহার-নবাবগঞ্জের উপজেলা প্রশাসনের কম্পাউন্ডে সন্ধ্যায় বিক্রি হচ্ছে টিসিবির পণ্য।

টিসিবির পন্য দামে সাশ্রয়ী,মানে অনন্য”এ শ্লোগানকে সামনে রেখে বানিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন ট্রেনিং কর্পোরেশন অব বাংলাদেশ(টিসিবি) দোহারে ভ্রাম্যমাণ ট্রাকসেল এ গ্রাহকদের ছিল উপচে পরাভিড়। আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত সাড়ে ৬ টার দিকে দোহার উপজেলা পরিষদে ভ্রাম্যমান ট্রাকসেল থেকে টিসিবির ন্যয্য মূল্য পন্য সংগ্রহ করেন।ক্রেতাসাধারণ।

সরেজমিনে গিয়ে দেখা যায়,দোহার উপজেলা এলাকার মধ্যম ও নিম্ন আয়ের লোকজন দীর্ঘ লাইনে দাড়িয়ে টিসিবির ন্যয্য মূল্যর পণ্য ক্রয় করছেন। এতে পণ্য ক্রয়ের সময় ক্রেতা সাধারণের ভিড় ছিল চোখে পরার মত। পুরুষদের থেকে বেশী ভির দেখা গিয়েছে মহিলাদের।

ন্যয্যমূল্য পণ্য ক্রয় করতে আসা কুলসুম ও রাবেয়া সাথে কথা হলে তারা বলেন- বর্তমানে বাজারে জিনিসপত্রের যে দাম তাতে আমাদের কিনে খেতে খুব কষ্ট হয়। সে জন্য আমরা ন্যয্য মূল্যে ২লিটার সয়াবিন তৈল,১ কেজি চিনি,১কেজি ডাউল ও পিঁয়াজ ৪ কেজি ৪৩০ টাকায় কিনেছি। এতে আমাদের টাকা সাশ্রয়ী হলো আবার ভাল জিনিসও পেলাম। এ পদ্ধতি প্রতিদিনের জন্য চালু থাকলে আমাদের জন্য ভালো হতো।

অন্য খবর  দোহারে নকল ঔষুধ জব্দ; লক্ষাধিক টাকা জরিমানা

টিসিবির পন্য বিক্রির দায়িত্বে থাকা মো.রুহুল আমিন বলেন-আমরা দোহার উপজেলা পরিষদের ভিতরে বিকাল ৪টা থেকে এই পন্য সামগ্রি বিক্রি করছি। আজকে আমাদের টার্গেট ২০০ জনের কাছে আমাদের এই পন্য পৌঁছে দিব। আমাদের এই পন্য যতখোন শেষ না হবে ততক্ষণো আমরা এই পন্য বিক্রি করে যাবো। আমরা আমাদের ট্রাক থেকে ৪৩০ টাকায়, চিনি ১ কেজি,মশুর ডাল ১ কেজি,সয়াবিন তেল ২ লিটার,মিশরী পেঁয়াজ ৪ কেজি করে এক জনকে দিচ্ছি। তবে বাজারে পন্যরদাম বেশী হওয়া আমাদের এখানে অনেক চাপ পরেছে যার ফলে আমরা গ্রাহকদের পন্য দিতে হিমশিম খেতে হচ্ছে।

মন্তব্য