প্রার্থীদের সাথে জেলা প্রশাসকের মত বিনিময়

526

মো:জাকির হোসেন ♦ ৩১ মে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে দোহার থানার বিভিন্ন ইউনিয়নের প্রার্থীদের সাথে মত বিনিময় করলেন ঢাকা জেলা প্রশাসক মোঃ মহিবুল হক। গত ১৯ মে বেলা ৩ টায় উপজেলা অডিটরিয়াম ভবনে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভার আয়োজন করে দোহার  উপজেলা প্রশাসন।
বিকাল ৩.১৫ মিনিটে কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। কোরআন থেকে তেলাওয়াতের পর বিশেষ অতিথিবৃন্দ সকল প্রার্থীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।শুভেচ্ছা বক্তব্য প্রদানকারীদের মধ্যে ছিলেন দোহার থানার নির্বাচন কর্মকর্তা, দোহার উপজেলার ভাইস চেয়ারম্যান আলী আহসান খোকন শিকদার, মহিলা ভাইস চেয়ারম্যান আনার কলি পুতুল, মুক্তিযোদ্ধা ও সমাজ সেবক ফজলুল হক।
অতিথিদের শুভেচ্ছা বক্তব্যের পর জেলা প্রশাসক জনাব মহিবুল হক উপস্থিত সকল প্রার্থীদের সাথে মত বিনিময় করেন এবং প্রার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
নির্বাচনের আচরন বিধি লঙ্ঘনের বিষয়ে এক প্রার্থী প্রশ্ন করলে জেলা প্রশাসক বলেন কোন প্রার্থী যদি আচরন বিধি লঙ্ঘন করেন এবং কেউ যদি লিখিত ভাবে কতৃপক্ষকে জানান তবে সেই ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনের ফলাফল প্রত্যেক প্রার্থীদের এজেন্টদের কাছে হস্তান্তরের দাবি জানান একজন প্রার্থী এবং আরেক জন উল্লেখ করেন যে কেন্দ্র দায়িত্ব প্রাপ্ত অফিসাররা অনেক সময় পুরো কাজ শেষ না করেই ভোট কেন্দ্র ত্যাগ করেন।
প্রার্থীর এই প্রশ্নের জবাবে জেলা প্রশাসক কথার সত্যতা স্বীকার করেন এবং এমনটা যেন না হয় সেই ব্যাপারে  নির্বাচনে দায়িত্ব প্রাপ্ত অফিসারদের নির্দেশ দেন। বিভিন্ন প্রার্থী বিভিন্ন কেন্দ্রকে ঝুকিপুর্ন উল্লেখ করলে জেলা প্রশাসক জানান যে সকল কেন্দ্র ঝুকিপুর্ন সেই সকল কেন্দ্রে প্রশাসন প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করবেন। প্রশ্নোত্তর শেষে মো: মুহিবুল হক দিক নিদের্শনা মূলক বক্তৃতা প্রদান করেন। তিনি তার বক্তব্যে সকল প্রার্থীদের নির্বাচনী আচরন বিধি মেনে চলার জন্য নির্দেশ প্রদান করেন।
জেলা প্রশাসকের বক্তব্যর পর উপস্থিত প্রার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো: মিজানুর রহমান। তিনি তার বক্তব্যে প্রার্থীদের উদ্দেশ্য করে বলেন নির্বাচন হবে অবাধ , সুষ্ঠ ও নিরপেক্ষ। প্রার্থীদের নিরাপত্তার ব্যাপারে তিনি সকলকে আস্বস্ত করেন। সেই সাথে তিনি প্রার্থীদের উপর মহলে দৌড়ঝাপ না করার জন্য কঠোর ভাবে নিষেধ করেন। তিনি আরো জানান যে নির্বাচনে আইন শৃংঙ্খলা রক্ষার জন্য পুলিশ, র‍্যাবের পাশাপাশি সাদা পোশাকের আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে থাকবে। সভায় সভাপতিত্ব করেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্রনাথ দত্ত।অনুষ্ঠান শেষে সকল প্রার্থীদের হাতে নির্বাচনী আচরণ বিধির কপি প্রদান করা হয়।

অন্য খবর  ঢাকার নবাবগঞ্জ উপজেলার সবুজ পরিবেশ আন্দোলনের অভিষেক

মন্তব্য