নবাবগঞ্জ ও দোহারে নির্মিত হচ্ছে স্টেডিয়াম

679

শরিফ হাসান ও আল আমিন, news39.net: দোহার নবাবগঞ্জ উপজেলায় নির্মিত হতে যাচ্ছে দোহার-নবাবগঞ্জবাসীর বহুল আকাংখিত স্টেডিয়াম। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে হচ্ছে শেখ রাসেল মিনি স্টোডিয়াম।

দোহার উপজেলার নুরপুর এলাকায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। নবাবগঞ্জে স্টেডিয়াম নির্মাণের জন্য প্রকল্পের স্থান যাচাই-বাছাই চলছে বলে জানা গিয়েছে।

২৭ জুলাই, মঙ্গলবার , স্টেডিয়াম নির্মাণের লক্ষ্যে উপজেলার ঘুনা-নূরপুর মাঠ তথা ভূইয়া বাড়ীর মাঠে এলাকায় ৩ একর জমি নির্বাচন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও ঢাকা-১ আসনের সাংসদ সালমান রহমান এমপির নিকট এই ব্যাপারে চাহিদা অনুসারে প্রস্তাব পাঠিয়েছে দোহার উপজেলা প্রশাসন।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ মাহমুদ নাঈম news39.net কে বলেন, এই উদ্যোগটি দোহার উপজেলাকে মডেল উপজেলায় রূপান্তরিত করতে স্থানীয় সাংসদ এমন কর্মকাণ্ড হাতে নিয়েছেন। আশা করা যাচ্ছে খুব শিগগিরই এটি বাস্তবায়ন করা হবে। আমরা প্রস্তাবনা পাঠিয়েছি, আশা করছি দ্রুত এটি অনুমোদন হয়ে আসছে।

উল্লেখ্য, ১৯৭৫ এর ১৫ ই আগষ্ট বিপথগামী ঘাতকেরা নির্মমভাবে বংগবন্ধুসহ তার পরিবারের উপরে হত্যাকাণ্ড ঘটিয়েছিলো। সেদিনের হত্যাকান্ডের হাত থেকে রেহাই পায়নি ছোট্ট শিশু রাসেলও। বাংলাদেশের ইতিহাসের একটি কলংকিত দিন।

অন্য খবর  সেদিন ম্যাডাম জিয়া আমার জন্য কেঁদেছিলেন, নিউজ৩৯ এর সাক্ষাৎকারে আবু আশফাক

তাই, শেখ রাসেলকে অবিস্মরণীয় করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা উদ্যোগ হাতে নিয়েছেন। তারই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন স্থানে নির্মিত হচ্ছে শেখ রাসেল মিনি স্টেডিয়াম।

মন্তব্য