দোহার পৌরসভার উদ্যোগে প্রথম পিঠা উৎসব অনুষ্ঠিত

63

দোহার (ঢাকা) প্রতিনিধি: ঢাকার দোহারে পৌরসভার উদ্যোগে দিনব্যাপী শীতকালীন পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৩০ জানুয়ারি) সকাল ৯টায় পৌরসভা চত্বরে দিনব্যাপি এই উৎসবের আয়োজন করা হয়। মেলায় ২৪টি স্টলে শীতকালীন বিভিন্ন রকমারি পিঠা পুলি বিক্রি করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন।

এসময় প্রধান অতিথি বক্তব্য মো. আলমগীর হোসেন বলেন, গ্রাম-বাংলার ঐতিহ্য হচ্ছে এই শীতকালীন পিঠা, যা এখন হারিয়ে যেতে বসেছে। আর এই ঐতিহ্যকে টিকিয়ে রাখতেই পৌরসভার এমন চমৎকার উদ্যোগকে আমি স্বাগত জানাচ্ছি। আশা করছি আগামীতেও এর ধারাবহিকতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন,দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম মুস্তাফিজুর রহমান, নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ সিরাজুল ইসলাম শেখ, দোহার থানা (ওসি) তদন্ত আজহারুল ইসলাম, কাঠালীঘাটা মাসুম মিয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুম মিয়া।

পৌরসভার মেয়র আলমাস উদ্দিনের সভাপতিত্বে ও ২নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সালাম (শুকুর) এর সঞ্চলনায় আরো উপস্থিত ছিলেন,বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক উপ-কমিটির সদস্য সুরুজ আলম সুরুজ, বাবু মিয়া-বেগম রোকেয়া ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান রোমান মিয়া, রাইপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন, মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আয়ূব আলী, পৌর প্রকৌশলী মশিউর রহমানসহ আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।

অন্য খবর  মানুষের পাশে থেকে জাতীয় পার্টি উন্নয়ন করতে চায়: সালমা ইসলাম এমপি

পিঠা উৎসবে জাজমেন্টের আসনের দ্বায়িত্ব পালন করেন, রন্ধন শিল্পী ও ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি জয়নব বেগম জলি খান, রন্ধন শিল্পী কল্পনা রহমান, রন্ধন শিল্পী সিতারা ফেরদৌস, জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম খালেক, বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুলছুম বেগম প্রমুখ।

আপনার মতামত দিন