দোহার-নবাবগঞ্জে ইউপি নির্বাচনে তফসিল ঘোষণা

280

চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ষষ্ঠ ধাপের ভোটের তফসিল ঘোষণা করা হয়েছে। শনিবার (১৮ ডিসেম্বর) এ তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশনার (ইসি)। এদিন দোহার-নবাবগঞ্জেও নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। এমন সময় নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে যে সময় ঢাকা-১ এর এমপি সাংসদ সালমান এফ রহমান বাহিরে। দোহারের পাঁচটি ইউনিয়ন ও নবাবগঞ্জে ১৩ টি ইউনিয়নের তফসিল ঘোষণা করা হয়েছে। শনিবার বিকেল তিনটায় ইসির কমিশন সভা শেষে এই তফসিল ঘোষণা করা হয়। দোহার উপজেলার যে ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে সেগুলো হলঃ নয়াবাড়ি ইউনিয়ন,কুসুমহাটি ইউনিয়ন,বিলাসপুর ইউনিয়ন,নারিশা ইউনিয়ন ও মুকসুদপুর ইউনিয়ন। সে সাথে নবাবগঞ্জ উপজেলার যে ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে সেগুলো হলঃ আগলা ইউনিয়ন,কলাকোপা ইউনিয়ন
,কৈলাইল ইউনিয়ন,গালিমপুর ইউনিয়ন,জয়কৃষ্ণপুর ইউনিয়ন,নয়নশ্রী ইউনিয়ন,বক্সনগর ইউনিয়ন,বড়ুয়াখালী ইউনিয়ন,বাহ্রা ইউনিয়ন,বান্দুরা ইউনিয়ন,যন্ত্রাইল ইউনিয়ন,শিকারীপাড়া ইউনিয়ন, শোল্লা ইউনিয়ন।

এইসব ইউনিয়ন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ০৩ জানুয়ারি ২০২২ সোমবার, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ৭-৯ জানুয়ারি ২০২২ শুক্রবার-রবিবার, আপিল নিষ্পত্তি তারিখ ১০-১২ জানুয়ারি ২০২২ সোমবার-বুধবার,| প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৩ জানুয়ারি ২০২২ বৃহস্পতিবার,প্রতীক বরাদ্দ ১৪ জানুয়ারি ২০২২ শুক্রবার,ভোটগ্রহণ ৩১ জানুয়ারি ২০২২ সোমবার নির্ধারন করা হয়েছে।

অন্য খবর  শত কোটির ঘরে যাবার আশা দোহারের ঈদ বাজার

এ বিষয়ে দোহার উপজেলার নির্বাচন কমিশনার রেজাউল করিম নিউজ৩৯ জানান, আজকে দোহারে ৫টি ইউনিয়নের তফসিল ঘোষণা করা হয়েছে। এই পাঁচটি ইউনিয়নের নির্বাচন দলীয় প্রতীকে হবে। নির্বাচনকে সামনে রেখে আমাদের প্রস্তুতি যথাযথ রয়েছে আমাদের প্রস্তুতি ভাল আছে। নির্বাচনকে সামনে রেখে কি কোন সংসিহতা আছে কি-না সে বিষয়ে জানতে চাইলে তিনি জানান,না দোহারে এখন পর্যন্ত কোন সংসিহতায় নেই বলেই আমরা মনে করছি। বাকি তিনটা ইউনিয়ন ও পৌরসভার তাফসিলের বিষয় প্রশ্ন করলে তিনি বলেন, সীমানা জটিলতা নিরসনে কাজ এখনো সম্পন্ন শেষ হয়নি। হলে ভোটার তালিকা তৈরি করতে হবে তারপর সে গুলোর তফসিল ঘোষণা করা হবে।

এবিষয়ে নবাবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা এইচ. এম. সালাউদ্দীন মনজু নিউজ৩৯কে জানান, দলীয় প্রতীকের নির্বাচনের বিষয় দল ঠিক করবে এ বিষয় আমরা কিছু বলতে পারতেসি না। দলীয় প্রতীকে নির্বাচন হবে না-কি স্বতন্ত্র হবে সেটা দল ঠিক করবে। আর এটি প্রতীক বরাদ্দের আগ পর্যন্ত তারা সিদ্ধান্ত নিতে পারবেন। নবাবগঞ্জে চূড়াইন ইউনিয়নের তফসিল ঘোষণা কেন করা হল না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কেন করা হয়নি সে বিষয় আমরা জানি না আর কেন বাদ পরলো সেটাও জানি না।

অন্য খবর  দোহারে লকডাউন নিশ্চিত করতে প্রশাসনের অভিযান অব্যাহত 

মন্তব্য