দোহারে ৭৮টি কেন্দ্রের ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ সম্পন্ন

260

দোহার উপজেলার ৭৮টি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সকালে উপজেলার সরকারি জয়পাড়া পাইলট মডেল স্কুলে দিনব্যাপী এ প্রশিক্ষন কর্মশালা শুরু হয়। এ প্রশিক্ষন কর্মশালায় ৭৮ জন প্রিজাইডিং অফিসার ও ৩৬০ জন সহকারী প্রিজাইডিং ও ৭২০ জন পোলিং অফিসারদের প্রশিক্ষন প্রদান করা হয়।

এইবার ১৭৪ সংসদীয় আসন, ঢাকা-১ এ মোট ভোটার  ৪,৪০,৪০৭, পুরুষ ভোটার ২,১৬,৮০৫ এবং নারী ভোটার ২,২৩,৬০২ জন। বিগত দশম সংসদীয় নির্বাচনে মোট ভোটার ছিল ৩,৭৫,৯৫৮ জন। একাদশ সংসদীয় নির্বাচনে ভোটার বেড়েছে ৬৪,৪৪৯ জন। বিগত নির্বাচনে প্রায় ১,০৩,০০০ ভোট পড়েছিল। ভোট দেয়নি প্রায় ২,৭২,০০০ জন। তাই এই বিশাল ভোট হিসাব সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন কর্মকর্তারা।

নির্বাচন কর্মকর্তারা জানিয়েছেন, ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণে তাদের দায়িত্ব, ক্ষমতার ব্যবহার ও ভোটগ্রহণবিষয়ক গুরুত্বপূর্ণ নির্দেশনা দেয়া হইয়েছে।

দোহার উপজেলা নির্বাহি কর্মকর্তা আফরোজা আক্তার রিমা বলেন, প্রশিক্ষণপ্রাপ্ত কর্মকর্তাদের সঠিকভাবে দায়িত্ব পালন করতে হবে। দায়িত্বে অবহেলা করা যাবে না। এ ব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি।

অন্য খবর  দোহারে বিএনপি’র কর্মী সম্মেলন

Comments

comments