দোহারে ৪৯৮৬ জন পেলেন দ্বিতীয় ডোজ

46
দোহারে ৪৯৮৬ জন পেলেন দ্বিতীয় ডোজ

দোহারে ৮ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় শনিবার  একযোগে চলেছে করোনাভাইরাসের গণটিকাদানের দ্বিতীয় ডোজ। শনিবার উপজেলা ৪ হাজার ৯৮৬ জনকে সিনোফারমার দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে উপজেলায় শুরু হয় গণটিকাদান। এ কার্যক্রম চলে দুপুর ১টা পর্যন্ত।  সকালের দিকে টিকা নিতে আসাদের ভিড় কিছুটা লক্ষ্য করা যায়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কমে যায়।

অন্য দিকে নিয়মিত টিকাদান কেন্দ্রও অনেকেই প্রথম ও দ্বিতীয় ডোজ সিনোফারমার টিকা নিতে ভিড় দেখা গিয়েছে।

শনিবার উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা পর্যায়ের টিকাকেন্দ্রে ৯ টি ও নিয়মিত ২ টি বুথের মাধ্যমে সিনোফারমার টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়। এর আগে গত ৭ আগস্ট তাদের প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছিল।

দোহার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জসিমউদদীন  বলেন, ‘আজকে দ্বিতীয় ডোজ হিসেবে মোট ৪ হাজার ৯৮৬ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ২ হাজার ৩০৬ পুরুষ ও ২ হাজার ৬৮০ জন নারী। দোহার উপজেলায় নির্বাহী কর্মকর্তা এ এফএম ফিরোজ মাহমুদ নাঈম ও আমি দোহারের  অনেকগুলো টিকাকেন্দ্র পরিদর্শন করেছি। কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই আমরা সফলতার সঙ্গে দ্বিতীয় ডোজ টিকা দিতে সক্ষম হয়েছি।

অন্য খবর  জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে মানুষের জন্য কাজ করতে শিখিয়েছেন - সেবকলীগ সভাপতি নির্মল গুহ

ডা. জসিমউদদীন বলেন, ‘গত মাসে ৫ হাজার ৫৯২ জনকে সিনোফারমার প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ছেলের সংখ্যা ছিল ২৬৮৪  জন এবং মেয়েদের সংখ্যা ছিল ২৯০৮ জন। সবাই দ্বিতীয় ডোজের জন্য আগেই এসএমএস পেয়েছিলেন।

আর তাছাড়া আজকে নিয়মিত টিকা কেন্দ্র থেকে সিনোফারমার প্রথম ডোজ টিকা নিয়েছে ১০৪৩ জন  ও দ্বিতীয় ডোজ নিয়েছে ৬৫৫ জন এবং এস্টজেনেকার দ্বিতীয় ডোজ ভেকসিন নিয়েছে ১০ জন।

আপনার মতামত দিন