দোহারে প্রশাসনের নির্দেশের পরও অবৈধ স্থাপনা সরিয়ে নেয়নি পৌর কাউন্সিলর

168

দোহারের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পরে পৌর কাউন্সিলর কর্তৃক দখলকৃত সরকারি খালের উপর নির্মিতব্য অবৈধ স্থাপনার কাজ স্থগিত করে। একইসাথে পৌর কাউন্সিলর খালেদা আক্তারকে নির্দিষ্ট সময়ে অবৈধ স্থাপনা সরিয়ে নেয়াসহ কারণ দর্শানোর নির্দেশ দেয়।

কিন্তু প্রশাসনের নির্দেশনাকে বৃদ্ধাংগুলি দেখিয়ে সরকারি খালের উপর থেকে স্থাপনা এখনো সরিয়ে নেননি অভিযুক্ত দোহার পৌরসভার ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর সানজিদা সুলতানা খালেদা আক্তার এবং গং।

জানা যায়, ইমারত নির্মাণ নীতিমালার তোয়াক্কা না করে এবং সরকারি খাল দখল করে উত্তর জয়পাড়া (কুঠিরপাড় মসজিদ সংলগ্ন) এলাকায় স্থাপনা নির্মাণ করেন দোহার পৌরসভার ১,২ ও ৩নং সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর খালেদা আক্তার এবং গং। সংবাদ প্রকাশের পরে, কাজ বন্ধ করে স্থাপনা ভেঙে সরিয়ে নিতে নির্দেশ দেয় দোহার উপজেলা প্রশাসন।

এছাড়া, দোহার পৌরসভার অনুমোদন না নিয়ে স্থাপনা করার অপরাধে কাজ বন্ধ রেখে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে পৌর কর্তৃপক্ষ।

এ বিষয়ে দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, বিষয়টি আমি জানার পরে সাথে সাথে সরেজমিনে গিয়ে স্থাপনা ভেঙে কাজ বন্ধ করে দিয়েছি। এছাড়া এক থেকে দুই দিনের মধ্যে স্থাপনা ভেঙে সব সরিয়ে নিতে নির্দেশ দিয়েছি। যদি তারা আইন অমান্য করে স্থাপনা ভেঙে সরিয়ে না নেয় তাহলে তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেবে হবে।

অন্য খবর  সম্প্রতি দোহারে বেড়ে গিয়েছে চুরির ঘটনা

এ বিষয়ে কাউন্সিলর সানজিদা সুলতানা খালেদা আক্তারের নিকট মুঠোফোনে স্থাপনা সরিয়ে না নেওয়ার কারন জানতে চাইলে তিনি কোন প্রকার সদুত্তর না দিয়ে; এড়িয়ে যান এবং সামনাসামনি কথা বলতে বলেন।

Comments

comments