দোহারে ন্যায্য মজুরির দাবিতে নির্মাণ শ্রমিকদের র‍্যালি ও স্মারকলিপি প্রদান

33
দোহারে ন্যায্য মজুরির দাবিতে নির্মাণ শ্রমিকদের র‍্যালি ও স্মারকলিপি প্রদান

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ঘোষিত নির্মাণ শ্রমিকদের জন্য নিন্মতম মজুরি গেজেট বাস্তবায়ন, গেজেট মোতাবেক প্রতি স্কয়ার ফিট পিসরেট নির্ধারণ, কর্মক্ষেত্রে দূর্ঘটনার শিকার শ্রমিকদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনসহ বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে র‌্যালি ও স্বারকরিলি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার সকালে দোহার উপজেলার করমআলীর মোড় হতে নির্মাণ শ্রমিকদের জন্য নিন্মতম মজুরি গেজেট বাস্তবায়ন সংগ্রাম পরিষদের আয়োজনে র‌্যালিটি বের হয়ে জয়পাড়া বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা প্রাঙ্গণে এসে আলোচনা সভার মাধ্যমে শেষ হয়। এসময় সরকারের কাছে তাদের দাবি, দ্রুত সময়ে বাস্তবায়নের আহ্বান জানান শ্রমিক নেতারা। পরে দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন তারা।

সে সময় দোহার উপজেলার নির্বাহী কর্মকর্তা এ এফএম ফিরোজ মাহমুদ তাদেরকে জানান, আমি এটি জেলায় পাঠাবো সেখান থেকে প্রধানমন্ত্রীর কর্যালয় যাবে।

তিনি আরো বলেন, আপনাদের এই বিষয় নিয়ে আমরা দোহারের সব ঠিকাদার এবং শ্রমিকদের নিয়ে একটি মতবিনিময় সভা করবো।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম ভূঈয়া, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘের সদস্য আতিকুল ইসলাম টিটু, ঢাকা মহানগরের সদস্য এ্যাড. বেলায়েত হোসেন নয়ন, দোহার উপজেলা এমারত নির্মাণ সমিতির সহ-সভাপতি সির্জন কারাল, ইখলাস শিকদার, সাধারণ সম্পাদক মশিউর রহমান উদ্যম, সাংগঠণিক সম্পাদক হিরন মাদবর, সদস্য আব্দুল আলিম,আছলাম হোসেন,তারা মিয়া, মোহন শেখ,মাঈনুল হোসেন,আব্দুর রাজ্জাক, মো.হারুন প্রমুখ।

অন্য খবর  জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরামের কমিটি গঠন: দোহারের আতিক সোহান সহ-সভাপতি নির্বাচিত

মন্তব্য