দোহার নৌ পুলিশের এক বছরের সাফল্য গাঁথা 

117
দোহার নৌ পুলিশের এক বছরের সাফল্য গাঁথা 

ঢাকা দোহার উপজেলার কুতুবপুর নৌ পুলিশের অভিযানে গত এক বছরে ব্যাপক পরিমানে অবৈধ কারেন্ট জাল সহ বিভিন্ন ধরনের অবৈধ ভেশাল জাল, কোনা জাল, চায়না দোয়াইর জব্দ করে ধ্বংস করা হয়েছে।

গত জানুয়ারী ২০২১ থেকে ডিসেম্বর ২০২১ এক বছরের অভিযানে যে পরিমান অবৈধ জাল ধ্বংস ও মাছ জব্দ করেছে তাতে বিগত বছরগুলোর তুলনায় অনেক বেশি সাফল্য অর্জন করেছে কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ি।

কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শামছুল আলমের নেতৃত্বে তার সঙ্গীয় ফোর্সের সহযোগিতায় গত এক বছরে দোহারের পদ্মানদীর অংশে অভিযান পরিচালনা করে ১,০৯,০৩,৮০০(এক কোটি নয় লক্ষ তিন হাজার আটশত) মিটার কারেন্ট জাল, ১৫০০০(পনেরো হাজার) মিটার কোনাজাল, ৪৪০০০(চুয়াল্লিশ হাজার) মিটার ভেশাল জাল এবং সেই সাথে ১৩০০(তেরোশত) বস্তা ও ২৩৭ পিছ চায়না দোয়াইর জব্দ করা হয়েছে। যার মোট বাজার মূল্য ছিলো ৩২,৮৮,৮৪০০০/=(বত্রিশ কোটি আটাশি লক্ষ চুরশি হাজার টাকা)।

সেই সাথে অভিযানে মোট ৭৭৭(সাতশত সাতাত্তর) কেজি জাটকা মাছ, ও ১১৭(একশত সতেরো) কেজি মা ইলিশ জব্দ করা হয়। যার মোট বাজার মূল্য ছিলো ২,৯১,৬০০/=(দুই লক্ষ একানব্বই হাজার ছয়শত) টাকা।
জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানা ও আবাসন প্রকল্পের শিশুদের মাঝে বিতরন করা হয়েছে। এবং নিয়মিত মামলা হিসেবে মোট ১৮টি মামলা করা হয়েছে গত এক বছরে।

অন্য খবর  নবাবগঞ্জে খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির ইফতার ও আলোচনা সভা

গত বছরের সাফল্যের জন্য সকল সহযোগীদের ধন্যবাদ জানিয়ে কুতুবপুর নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শামছুল আলম বলেন, আমি সবসময় আমার দ্বায়িত্বরত এলাকায় আমার সঙ্গীয় ফোর্সসহ নদী পথকে ঠিক রাখতে কাজ করেছি। নদী পথকে সন্ত্রাসী ও ডাকাত মুক্ত রাখতে সর্বদা আমার ফোর্স দোহারের পদ্মানদীতে অভিযান অব্যাহত রেখেছে। গত বছর নদীতে ডাকাতির সময় আমরা সাত ডাকাতকে আটক করে আদালতে সোপর্দ করেছি। এছাড়াও ইলিশ মাছ সংরক্ষণে দিন রাতে কাজ করছি। আমরা আমাদের অভিযানে নিয়মিত অবৈধ কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করা হয়েছে। আর এই কাজে বিভিন্ন সময়ে স্থানীয়রাও আমাদের সহযোগিতা করে আসছে। আমি যতদিন আছি আমাদের এ সাফল্যে ধরে রাখবো ইনশাআল্লাহ।

তিনি আরো বলেন, বর্তমানে আমাদের দোহারের নদীপথ সম্পূর্ণ নিরাপদ। আমাদের কুতুবপুর নৌ পুলিশের সদস্যরা সবসময় নদী পথকে সুরক্ষিত রাখতে কাজ করে যাচ্ছে। নিরাপদে নৌ-যান চলাচল করতে পারছে। সততা ও নিষ্ঠার সাথে আমরা সবসময় আমাদের দ্বায়িত্ব পালন করে যাচ্ছি।

আপনার মতামত দিন