দোহারের পর্যটন শিল্প বিকাশে পর্যটন বোর্ডের কর্মশালা অনুষ্ঠিত

69

বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের আয়োজনে বুধবার সাড়ে ১১টায় জুমের মাধ্যমে প্রায় দুই ঘণ্টাব্যাপী পর্যটন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। দোহারের পর্যটন শিল্প বিকাশে পর্যটন বোর্ডের এই কর্মশালা অনুষ্ঠিত হয়। পর্যটন শিল্প বিকাশে স্থানীয় মহাপরিকল্পনা প্রণয়নে সবার অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে দোহার উপজেলায় গ্রামীণ উন্নয়নে পর্যটন’ শীর্ষক অনলাইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে দোহার উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, রাজধানী ঢাকার নিকটবর্তী দোহার উপজেলা। কৃষি ও প্রবাসী অধ্যুষিত উপজেলায় রয়েছে ঐতিহাসিক নিদর্শন ও স্থাপনা। ঢাকার নিকটবর্তী পদ্মা ও আড়িয়াল বিলসংলগ্ন দোহারে সরকারি বেসরকারি উদ্যোগে গড়ে উঠতে পারে পর্যটন শিল্প এলাকা হিসেবে। এমনটাই প্রত্যাশা এ অঞ্চলের মানুষগুলোর। সঠিক সহযোগিতা পেলে দোহার হয়ে উঠবে পর্যটনের অপার সম্ভাবনাময়ী শিল্প।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) জাবেদ আহমেদ। দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.এফএম ফিরোজ মাহমুদের সভাপতিত্বে এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক (সিনিয়র সহকারী সচিব) ইসরাত জাহান কেয়ার সঞ্চালনায় দোহার উপজেলার থেকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং দোহার প্রেসক্লাবের উপদেষ্টা মো. আলমগীর হোসেন। এছাড়াও আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবের, উপ-পরিচালক ডা. আবুল কাশেম মোহাম্মদ কবীর, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ফজলুল হক, দোহার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ আলী আহসান খোকন শিকদার,দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র, দোহার উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সাংবাদিক ও শিক্ষকবৃন্দ প্রমুখ।

অন্য খবর  মাস্ক ব্যবহারে কঠোর অবস্থানে দোহার উপজেলা প্রশাসনঃ ১৩ জনকে অর্থদন্ড

অনলাইন কর্মশালায় বক্তারা বলেন, স্থানীয় উন্নয়নে পর্যটনকে সম্পৃক্তকরণ ও পর্যটন মহা পরিকল্পনা হিসেবে সারাদেশের ৬৪টি জেলায় এ কর্মশালার আওতায় অপার সম্ভাবনাময়ী ঢাকার দোহার উপজেলার পর্যটন শিল্পের উন্নয়নে আজকের এই কর্মশালা। এ অনলাইন কর্মশালা সিরিজের মাধ্যমে স্থানীয় পর্যায়ের পর্যটন অংশীদারদের সঙ্গে পর্যটন উন্নয়নে করণীয় বিষয়ে মতবি কর্মপরিকল্পনা শেয়ার করার সুযোগ তৈরি হবে।

মন্তব্য