ঢাকা জেলা পরিষদ নির্বাচনঃ নবাবগঞ্জের ১৪নং ওয়ার্ডের ভোটকেন্দ্র পরিবর্তনের দাবি

439

 

ঢাকা জেলা পরিষদ নির্বাচনে ঢাকার নবাবগঞ্জের ১৪নং ওয়ার্ডের ভোটকেন্দ্র পরিবর্তনের দাবি জানিয়েছেন ৬ সদস্য প্রার্থীর ৪ জন। এ বিষয়ে তারা রিটার্নিং অফিসার (জেলা প্রশাসক) বরাবর লিখিত আবেদন করেছেন।

 

আবেদনসূত্রে জানা যায়, উপজেলার কলাকোপা, বান্দুরা, যন্ত্রাইল, নয়নশ্রী, বারুয়াখালী, জয়কৃষ্ণপুর, শিকারীপাড়া ইউনিয়ন নিয়ে নবাবগঞ্জ উপজেলার ১৪নং ওয়ার্ড গঠিত। নির্ধারিত ভোটকেন্দ্র নবাবগঞ্জ সদরে হওয়ায় ওয়ার্ডের এক প্রান্তে পড়েছে। তাই রাজনৈতিক প্রভাব ও নিরাপত্তাহীনতার আশঙ্কা করেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। তাছাড়া মধ্যবর্তী স্থান বারুয়াখালী ইউনিয়ন পরিষদ কিংবা বারুয়াখালী উচ্চ বিদ্যালয় কেন্দ্র হলে ভোটারদের যাতায়াতে নিরাপদ ও সহজতর হবে। নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষতার জন্য কেন্দ্র পরিবর্তনের আবেদন জানান তারা। আবেদনকারী সদস্য প্রার্থীরা হলেন, মোহাম্মদ আকমল হোসেন, মো. পলাশ চৌধুরী, আলহাজ আরিফুর রহমান খান ও মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন আহমেদ, দোহার-নবাবগঞ্জ কলেজের ভিপি ওয়াহিদুজ্জামান রনি ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার সরকার।

 

সদস্য প্রার্থী মো. পলাশ চৌধুরী জানান, কেন্দ্র মধ্যবর্তী স্থানে হলে যাতায়াতে সুবিধা হবে এবং ভোটাররা নির্বিঘেœ ভোট প্রয়োগ করতে পারবেন। কেন্দ্র রাজনৈতিক প্রভাব মুক্ত রাখা সম্ভব হবে।

অন্য খবর  দোহারে বিদুৎ স্পৃষ্টে কাঁঠমিস্ত্রী নিহত

 

নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাকিল আহমেদ জানান, রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মহোদয়। তাই নির্বাচন সংক্রান্ত সকল বিষয় এবং ভোটকেন্দ্র কোথায় হবে না হবে তার এখতিয়ারভুক্ত। তিনি যে সিদ্ধান্ত দেবেন আমি তা বাস্তবায়ন করব। নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কোনো প্রার্থী যেন আচরণবিধি লঙ্ঘন না করে তা দেখভাল করব।

Comments

comments