আসন্ন ইউপি নির্বাচনে দোহার-নবাবগঞ্জ ব্যবহৃত হবে ইভিএম

214

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঢাকা জেলার দোহার ও নবাবগঞ্জ উপজেলায় ইলেকট্রনিক্স ভোটিং মেশিন(ইভিএম) ব্যবহার করে নির্বাচন অনুষ্ঠিত হবে। ঢাকা জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসেনের বরাত দিয়ে এই নির্বাচনে দোহার ও নবাবগঞ্জ উপজেলায় ইভিএম মেশিন ব্যবহারের কথা নিশ্চিত করেছেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজ মাহমুদ ও নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাউদ্দিন মঞ্জু।

ইভিএমের ব্যবহার এর আগে জাতীয় নির্বাচন ও বেশ কিছু নির্বাচনে ব্যবহার হলেও দোহার ও নবাবগঞ্জ উপজেলায় কখনই ব্যবহার করা হয় নি। ফলে ৩১ জানুয়ারী অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যবহৃত হবে ইভিএম। দোহার ও নবাবগঞ্জ উপজেলার মানুষের পরিচয় হবে নতুন প্রযুক্তির সাথে।

ইভিএমে ভোট নিয়ে দোহার ও নবাবগঞ্জ উপজেলার সাধারন মানুষের মাঝে দেখা গিয়েছে মিশ্র প্রতিক্রিয়া। ইভিএমে ভোট নিয়ে পূর্বে অনেক বিতর্ক তৈরি হলেও দোহার ও নবাবগঞ্জের অনেকে বিষয়টাকে দেখছেন ইতিবাচক ভাবেই। দোহারের নয়াবাড়ি ইউনিয়নের আরিফ মাহমুদ মনে করেন, সময়ের সাথে সাথে প্রযুক্তির পরিবর্তন আসবে, সেই পরিবর্তন আমাদের খুশি মনেই মেনে নিতে হবে। আর ইভিএমে ভোট দেয়া ব্যালট পেপারে ভোট দেয়ার চেয়ে সহজ বলে তিনি মনে করেন।

অন্য খবর  শান্তির অভিযাত্রী ছাত্র ও সমাজকল্যাণ সংগঠন এর প্রীতি ফুটবলম্যাচ অনুষ্ঠিত

তবে ইভিএম নিয়ে নেতিবাচক প্রতিক্রিয়াও আছে। দোহারের জয়পাড়া বাজারের নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলেন, জনমতের ভিত্তিতে নয়, নিজেদের পছন্দের প্রার্থীদের বিজয়ী করতেই ইভিএমের ব্যবহার। ইভিএমের মাধ্যমে সুষ্ঠ ভোট অনুষ্ঠান সম্ভব নয়।

মন্তব্য