নবাবগঞ্জে নির্ধারিত সময় পর দোকান-পাট খোলা রাখলে কঠোর ব্যবস্থা: সালাউদ্দিন মনজু

425

ঢাকার নবাবগঞ্জে বিকাল ৪ টার পর ফার্মেসী বাদে সকল দোকান-পাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নবাবগঞ্জ উপজেলা প্রশাসন। গত বুধবার(১০জুন) নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সালাউদ্দিন মনজু এ নির্দেশ দেন।

বিশ্বব্যাপী প্রানঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলছে৷ নবাবগঞ্জ এর বাইরে না। করোনা ভাইরাস মোকাবেলায় শুরু থেকেই নানা ধরনের প্রস্তুতি নিয়েছেন ঢাকার নবাবগঞ্জ উপজেলা প্রশাসন৷ এই পযর্ন্ত ১৯৪ জন শনাক্ত হয়েছে মৃত্যুর সংখ্যা ৪ জন । অনেক জেলার থেকেও বেশী । প্রবাসী অধ্যুসিত হওয়ায় পরিমান বেশীর অন্যতম কারন । সরকারি নির্দেশনা অনুযায়ী সকাল থেকে বিকেল ৪ টা পর্যন্ত সকল দোকানপাট খোলা থাকবে৷ বিকেল ৪ টার পর ওষুধের ফার্মেসী ছাড়া সকল ধরনের দোকান বন্ধ থাকবে৷ সরকার দেওয়া এই নির্দেশনা কেউ অমান্য করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ.এম সালাউদ্দীন মনজু।

এ বিষয়ে সালাউদ্দিন মনজু জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী বুধবার থেকে সকল দোকানপাট বিকেল ৪ পর থেকে বন্ধ করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে দেওয়া হয়েছে৷ বিকেল ৪ টার পর শুধু ওষুধের দোকান ছাড়া সকল ধরনের দোকান বন্ধ থাকবে। ৷ প্রতিটি হাটবাজারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মনিটরিং করা হবে৷ এছাড়া যেসব ব্যবসা প্রতিষ্ঠান সরকারি নির্দেশনা না মেনে পরিচালনা করবে সেসব দোকানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দণ্ড দেওয়া হবে।

অন্য খবর  নবাবগঞ্জে মাদকসেবীর কারাদণ্ড

তিনি আরও জানান, নবাবগঞ্জবাসীকে সুস্থ রাখতে জীবনের ঝুঁকি নিয়ে মাঠ পর্যায়ে কাজ করছে উপজেলা প্রশাসন৷ আপনারা নিজে সুস্থ থাকতে এবং আপনার পরিবার ও অন্যকে সুস্থ রাখতে ঘরে থাকুন, নিরাপদে থাকুন৷

আপনার মতামত দিন