এরশাদকে বিএনএ’র চেয়ারম্যান করবেন নাজমুল হুদা!

    933

    জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের হাতে বাংলাদেশ জাতীয় জোট-বিএনএর নেতৃত্ব ছেড়ে দিতে প্রস্তুত এর চেয়ারম্যান নাজমুল হুদা। আগামী জাতীয় নির্বাচনকে ঘিরে এরশাদ তার জোটের কিছু দলকে লোভ দেখাচ্ছেন জানিয়ে জনাব হুদা বলেন, জাপা চেয়ারম্যানের জোট করার ইচ্ছা থাকলে তাদের সঙ্গে তিনি যোগ দিতে পারেন। আর এরশাদ যোগ দিলে এই জোটের প্রধান হবেন তিনিই।
    বুধবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনায় নাজমুল হুদা এসব কথা বলেন। জাতীয় সংসদ নির্বাচন, জোটের নীতি এবং সমকালীন রাজনীতি নিয়ে এ আলোচনা সভার আয়োজন করে বিএনএ।

    আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নাজমুল হুদার নেতৃত্বে ৩১ দলের জোট গঠন করা হয়েছে। তারা আগামী নির্বাচনে সারা দেশে ৩০০ আসনে প্রার্থী দেওয়ারও ঘোষণা দিয়েছে। তারা নির্বাচনী প্রতীক হিসেবে বেছে নিয়েছেন সোনালী আঁশ।
    আগামী নির্বাচনকে কেন্দ্র করে জোট গঠনের চেষ্টায় আছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদও। বেশ কিছু ছোট ছোট দল এই জোটে যোগ দেবে বলে জাতিয়েছেন জাপা চেয়ারম্যান। তবে কোন কোন দল জোটে আসছে-এ বিষয়ে কিছু জানাননি তিনি।
    নাজমুল হুদা বলেন, ‘আমাদের জোট এখন আর ৩১ দলেই থেমে নেই, আরও বেশ কিছু দল যোগ দেবে। এরশাদের জোট গঠনের এতই ইচ্ছা, তবে আসুন আপনি এই জোটে যোগদিয়ে ৩২ দলের নেতৃত্ব দেন। আমি আমার চেয়ারম্যানশিপ ছেড়ে আপনাকে চেয়ারম্যান করব।’
    নাজমুল হুদা বলেন, ‘এরশাদ আমাদের কয়েকটি দলকে প্রলুব্ধ করে জোট গঠনের চেষ্টা করছেন। তার এই অপচেষ্টাকে আমরা ধিক্কার জানাই। গণতান্ত্রিক সুষ্ঠু ব্যবস্থায় এটা অশনি সংকেত। এই রাজনৈতিক অপকৌশল থেকে বিরত থাকুন।’
    আলোচনা সভায় নিজের সাবেক দল বিএনপি প্রধান বেগম খালেদা জিয়ারও সমালোচনা করেন নাজমুল হুদা। তিনি বলেন, ‘খালেদা জিয়া বার বার ভোট বর্জনের ঘোষণা দেন, যা গণতন্ত্রের জন্য অশানি সংকেত। আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনএ ৩০০ আসনে নির্বাচন করবে। কার অধীনে, কোন সিইসির অধীনে, এটা আমাদের বিষয় নয়, নির্বাচন আমরা করবই।’
    আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনএর কো-চেয়ারম্যান এম নাজিমুদ্দিন আল আজাদ, দলের কেন্দ্রীয় নেতা আহমেদ শরীফ, জাগো বাঙালির চেয়ারম্যান শেখ হাবিবুর রহমান প্রমুখ।

    আপনার মতামত দিন