লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশী শ্রমিকদের উদ্ধারের দাবিতে দোহারে মানববন্ধন

366

নিজস্ব প্রতিবেদক ♦ লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশী শ্রমিকদের উদ্ধারের দাবিতে দোহারে মানববন্ধন পালন করা হয়। মানববন্ধনের  রেলীটি জয়পাড়া কলেজ গেট থেকে শুরু করে উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। মানববন্ধনে লিবিয়ায় আটকে পড়া শ্রমিকদের স্বজনেরা এবং দোহারের বিভিন্ন শ্রেনীর মানুষ সহ, জয়পাড়া কলেজের ছাত্র-ছাত্রী অংশ নেয়। মানববন্ধনটি সকাল ১০টা ৩০ মিনিট থেকে শুরু করে ১১টা ৩০ পর্যন্ত চলতে থাকে। মানববন্ধন শেষে লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশী শ্রমিকদের উদ্ধারের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর একটি স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপির বিষয়:- লিবিয়ার সিনহান কোম্পানিতে কর্মরত ও রামুদার আশ্রয় কেন্দ্রে অবস্থানরত দোহারের প্রবাসী সহ সকল বাংলাদেশীদের নিরাপদে দেশে ফিরিয়ে আনার জন্য প্রধানমন্ত্রীর নিকট আবেদন জানান।

স্মারকলিপিতে তারা বলেন, লিবিয়ায় তাদের স্বজনেরা দীর্ঘদির যাবত ত্রিপলির পাশে রামুদার আশ্রয়কেন্দ্রে অবস্থান করেছেন। লিবিয়ার বিক্ষোভকারীরা রামুদার নিয়ন্ত্রন গ্রহন করেছেন এবং তাদের সব কিছু লুট করে নিয়েছে। ইতমধ্যে লিবিয়ার সরকার বিদ্রোহী দমনে বোমা হামলা বা এর চেয়ে বড় ধরনের হামলার ঘোষনা দিয়েছে। লিবিয়ায় কর্মরত বাংলাদেশী শ্রমিকেরা আজ হুমকির সম্মুক্ষীন। এদের মধ্যে এমনও কেউ রয়েছেন যিনি ঐ পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তাই এদের কোন ক্ষয়ক্ষতি হলে এসব পরিবার নিঃস্ব হয়ে যাবে। এই অবস্থায়, তারা প্রধানমন্ত্রীর নিকট তাদের স্বজনদের দেশে ফিরিয়ে আনার জন্য আকুল আবেদন জানান।

অন্য খবর  নবাবগঞ্জে ‘ইছামতি বাঁচাও’ আন্দোলন কমিটির মানববন্ধন

রেলী

রেলী

আপনার মতামত দিন