দোহার নবাবগঞ্জে পালন হচ্ছে না রমজানের পবিত্রতা

419

স্টাফ রিপোর্টার: কালের পরিক্রমায় আবারও এসেছে মাহে রমজান। রমযানে রোজা রাখা বাধ্যতামূলক ইবাদত, যা মহান আল্লাহতায়ালার সরাসরি নির্দেশ আর রমজানের আরও একটি দিক হল সংযম। কথা,কাজের সংযম। এই মাসে সব কিছুতেই একটা পরিবর্তন লক্ষ্য করা যায়। আর এভাবেই এবাদতের মাধ্যমে রক্ষা করা হয় এই মাসের আদব বা পবিত্রতা। কিন্তু দুঃখের বিষয় দোহার নবাবগঞ্জে রক্ষা করা হচ্ছে না এই মাসের পবিত্রতা। দোহার নবাবগঞ্জের বিভিন্ন এলাকায় নিউজ ৩৯ এর পর্যবেক্ষণে দেখা যায় যে, বিভিন্ন হোটেল, ফার্স্টফুডের দোকানে বিভিন্ন আকর্ষনীয় খাবার বিক্রি করা হচ্ছে খোলামেলা ভাবে। নেই কোন পর্দার ব্যবস্থা। এর ফলে রোজাদারদের চলাচলে অনেক সমস্যা হচ্ছে। এই সব স্থানে সকাল থেকেই অন্য মাসের মতই বিক্রয় করা হচ্ছে বিভিন্ন খাবার। এ বিষয়ে দোকান ও হোটেল মালিকদের সাথে কথা বলে জানায়, তারা খুব তাড়াতাড়ি পর্দার ব্যবস্থা করবেন। তাদেরকে আগে এ ব্যাপারে কেউ কিছু বলেনি।

নিউজ ৩৯ এর পক্ষ থেকে দীর্ঘদিন ধরেই অশ্লীল সিনেমার ব্যাপারে প্রতিবেদন করা হলেও এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে বিন্দুমাত্র ব্যাবস্থা নেয়া হয়নি। এতে সিনেমা হল মালিকরা আরও বেশি বেপরোয়া।  দোহার-নবাবগঞ্জ উপজেলার সিনেমা হলগুলোতে এই রমযানেও মাইকিং করে আরও উৎসাহে প্রদর্শিত হচ্ছে অশ্লিল সিনেমা। আর এই সব ছবিতে রয়েছে পূর্ণভাবে পরণোগ্রাফী ও মাত্রারিক্ত অশ্লীল পোস্টার। যা টানানো হয়েছে দোহার নবাবগঞ্জের বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানসহ বিশেষ করে স্কুল-কলেজের দেয়ালে। যেখানে চোখ যায় সেখানেই এই সব অশ্লীল পোস্টার। এই রমজান মাসে এই ধরনের পোস্টার কেউ প্রত্যাশা করে নাই। ঈদ উপলক্ষে অভিভাবকরা তাদের ছেলে-মেয়েরা নিয়ে ঈদের কেনাকাটা করতে এসে পরছেন বিপাকে। রাস্তার এই সব অশ্লীল পোস্টার দেখে যেমন লজ্জা পাচ্ছেন অভিভাবকরা তেমনি তাদের ছেলে মেয়েরা। প্রশাষন এই ব্যাপাড়ে কোন পদক্ষেপ নিচ্ছে না।

অন্য খবর  নারিশা ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলন

ফলে নষ্ট হচ্ছে রমজানের পবিত্রতা। মানুষের রোজার হক নষ্ট হয়ে যাচ্ছে এই সব অশ্লীল সিনেমার পোস্টার এবং খোলামেলা খাবার বিক্রয়ের কারনে। প্রশাসন কি এর পরও নিশ্চুপ থাকবেন এটাই জনগণ হিসেবে সকলের অভিমত?

আপনার মতামত দিন