দোহার নবাবগঞ্জে হরতাল করবে না বিএনপি: নেই আওয়ামীলীগের কর্মসূচী

370

স্টাফ রিপোর্টার ♦

বিএনপি এর ডাকে দেশব্যাপী হরতাল কর্মসূচী থাকলেও দোহার নবাবগঞ্জে হরতাল করবেনা বিএনপি । হরতাল কর্মসূচীতে নবাবগঞ্জ ও দোহারে বিএনপি বা এর অঙ্গ সংগঠনের কোন তৎপরতা দেখা যায়নি। এক্ষেত্রে সাংগঠনিক দুর্বলতা ও নাজমুল হুদা এবং আঃ মান্নানের মধ্যকার দ্বন্দই প্রধান কারন।

দোহার থানা যুবদলের সেক্রেটারি ফরিদ আহমেদ নিউজ ৩৯কে জানান, কেন্দ্র থেকে আমাদের তেমন কোন নির্দেশ নাই। এছাড়া তিনি অভিযোগ করেন, থানা থেকে তাদেরকে হরতাল না করতে অনুরধ করা হয়েছে। আর কথা না শুনলে পুলিশ বাড়ী পর্যন্ত যেতে বাধ্য হবেন বলে জানিয়েছেন।

দোহার থানা ছাত্রদলের সভাপতি জহিরুল ইসলাম জানান, দোহার থানার পরিস্থিতি রাজনৈতিক ভাবে বর্তমানে উপযোগী না। এছাড়া তারা সংগঠিত আছেন বলে জানান, দলের প্রয়েজনে তারা যে  কোন কর্মসূচি বাস্তবায়ন করবেন বলেও তিনি মন্তব্য করেন।

এদিকে হরতালে বিএনপি মাঠে থাকলে রাজনৈতিক ভাবে তারাও মাঠে থাকবেন বলে জানিয়েছেন আওয়ামীলীগের একাধিক নেতা, তারা সকল কিছুই রাজনৈতিক ভাবেই মোকাবেলা করবেন বলে জানান।   

উল্লেখ্য দোহার নবাবগঞ্জ বিএনপি বর্তমানে নাজমুল হুদা এবং আঃ মান্নান গ্রুপে বিভক্ত। অন্যদিকে দোহার নবাবগঞ্জে আওয়ামীলীগ অ্যাড আঃ মান্নান, সালমান এফ রাহমান, মাহাবুব চেয়ারম্যান ছাড়াও কয়েকটি উপগ্রুপে বিভক্ত। যদিও উভয় দলই বিষয়টি রাজনৈতিক দ্বন্দ্ব না বলে ব্যাপারটি প্রতিযোগিতা বলে অভিহিত করেন।

Comments

comments