পাড়াগ্রাম সড়কে জলাবদ্ধতায় চরম দূর্ভোগে জনসাধারণ

1208
পাড়াগ্রাম সড়কে জলাবদ্ধতায় চরম দূর্ভোগে জনসাধারণ

ঢাকার নবাবগঞ্জ-পাড়াগ্রাম ভায়া আঞ্চলিক সড়কে সামান্য বৃষ্টি হলেই পানি জমে থাকছে। র্দীঘ সময় বৃষ্টির পানি জমে থাকায় ও নিষ্কাশনের সুষ্ঠ ব্যবস্থাপনা না থাকার কারণে ও জলাবদ্ধতা সৃষ্টি ফলে সড়কটি দিয়ে চলাচলরত যাত্রী ও জনসাধারণকে প্রতিনিয়ত চরমে দুর্ভোগ পরছে।

বর্তমানে সড়টিতে জলাবদ্ধতার কারণে বেশ কয়েকটি অংশে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। সেই কারনে প্রায় অটোরিকশা, রিকশা, ইজিবাইক উল্টে যাওয়া ও বিকল হওয়ার চিত্র দেখা গেছে। যাত্রীদের চলাচল চরমভাবে বাধাগ্রস্ত হচ্ছে।

উপজেলা সদরে সরকারী হাসপাতাল, কলেজ, জমি রেজিস্ট্রার কার্যালয়, পুলিশ ইস্টেশন, ভূমি অফিসসহ সকল সরকারী দপ্তরের অবস্থান হওয়ায় প্রতিদিন অসংস্য মানুষকে তাদের দৈনন্দীন কাজে এই রাস্তা দিয়ে নবাবগঞ্জে আসতে হচ্ছে। দেশের দক্ষিণাঞ্চলের ফরিদপুর জেলার অনেক মানুষ সহজ পথে রাজধানী ঢাকা থেকে পাড়াগ্রাম হয়ে নবাবগঞ্জ দিয়ে অল্প সময়ে মৈনট ফেরীঘাট পযন্ত পৌঁছতে প্রতিদিন শত শত যানবাহনে হাজার হাজার যাত্রী এ সড়ক দিয়ে যাতায়াত করেন।

কৈলাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোক্তার হোসেন বলেন, বর্ষা মৌসুম আসার আগেই সড়কটির সংষ্কার কাজ করা প্রয়োজন। তিনি আরো বলেন এ পথ দিয়ে অনেক জনসাধারণ প্রতিদিন ফরিদপুরের আটরশি বিশ্ব জাকের মঞ্জিলে যাতায়াত করেন। ঢাকার একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র দৌলতপুর গ্রামের বাসিন্দা মো.কামরুল জানান,আমাদের এলাকার ছেলে ও মেয়েরা সময় মতো স্কুল ও কলেজে যেতে পারছে না সড়কে জলাবদ্ধতা কারণে

অন্য খবর  বৃষ্টিতে দোহার-নবাবগঞ্জের জনজীবন স্তব্ধ

সরেজমিনে ঘুরে দেখাগেছে, যন্ত্রাইলের ভাওলিয়া বাজার, শোল্লার সিংজোর বাজার ও পাড়াগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় অবস্থিত পাকা সড়ক জলাবদ্ধতার কারনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। যার কারণে এ সড়কে চলাচলরত যাত্রীদের ভোগান্তী পোহাচ্ছে।

জলাবদ্ধতা ও রাস্তার সংস্কার কাজের বিষয়ে নবাবগঞ্জ উপজেলা স্থানীয় সরকার বিভাগে প্রকৌশলী মো.শাহজাহান বলেন, জলাবদ্ধতা নিষ্কাশনে জনসাধারণের সহযোগিতা প্রয়োজন সড়কটি সংস্কারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments