হটাৎ ঝড়; দোহার-নবাবগঞ্জে বিদ্যুৎ বিপর্যয়

321

অসময়ের ঝড়ে দোহার-নবাবগঞ্জের বিদ্যুৎ পরিস্থিতিকে পুরোপুরিই বিপর্যস্ত করে দিয়ে গেছে। টানা দুই-দিনের বৃষ্টি আর ঝোড়ো বাতাসে বিভিন্ন স্থানে বিদ্যুৎ এর তার ও খূটি উপরে দোহার-নবাবগঞ্জের বিদ্যুৎ ব্যবস্থাকে পুরোপুরিই বিপর্যস্ত হয়েছে। ফলে দোহার-নবাবগঞ্জের সাধারন মানুষের দুর্ভোগ এখন চরম আকার ধারন করছে।

তার চেয়ে বেশী কস্ট হচ্ছে পল্লি বিদ্যুৎ বিভাগ বিদ্যুৎ সরবরাহ দিতে না পারার কারনে মোবাইল চার্জ থেকে শুরু করে ইন্টারনেট, টিভি,ফ্রিজ, ইন্টারনেট লাইন সহ নিত্যদিনের প্রয়োজনীয় কাজ পর্যন্ত করতে পারছে না। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন ঔষধ ব্যবসায়ীরা। যেসব ঔষধ ফ্রিজে রেখে সংরক্ষন করতে হয় বিদ্যুৎ না থাকায় সেই সব ঔশুধ এখন নষ্ট হওয়ার

এব্যাপারে ঢাকা জেলা পল্লি বিদ্যুৎ সমিতি ২ এর (নবাবগঞ্জের অফিস) সিনিয়র জেনারেল ম্যানেজার কামাল হোসেন জানান, বৈরি আবহাওয়ার কারনে বিদ্যুৎ সরবরাহে সমস্যা হচ্ছে। বার বার লাইন ট্রিপ করছে , কোথাও কোথাও তারের খুটি ঝুকে পড়ে তার ছিড়ে গেছে, ৩৩০০০, ১১০০০ ভোল্টেজ এর লাইনে গাছপালা ভেঙ্গে পড়াতে এবং মুশলধারা বৃষ্টি হওয়াতে ভাঙ্গা গাছপালা অপসারণ করতে সমস্যা হচ্ছে। আমাদের ১৩/১৪ টি টিম ৪ টি লাইনে বিরতিহীন ভাবে কাজ করছে। রাতের মধ্যে ২/১ একটি লাইন ঠিক হয়ে যাবে এবং কালকের মধ্যে সবকটি লাইন ঠিক হয়ে যাবে বলে আশা করি। সরজমিনে ঘুরে দেখা যায় বিভিন্ন অভিযোগ কেন্দ্রের অপারেটর লাইনম্যান,হেলপার বিদ্যুৎ সরবরাহ সচল করার জন্য ত্রুটিপূর্ণ এলাকায় ছুটাছুটি করছে।

অন্য খবর  ঢাকা-১ সংসদ নির্বাচনের ফরম কিনলেন সালমান এফ রহমান

এদিকে রবিবার দুপুর পর্যন্ত বিদ্যুৎ বিহীন অবস্থায় রয়েছে দোহারের অন্যতম বানিজ্যিক এলাকা মেঘুলা। তবে বিদ্যুৎ অফিসের থেকে জানা গেছে রবিবার সন্ধার মাঝেই মেঘুলায় বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হবে।

আপনার মতামত দিন