স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক নির্মল গুহ

    508

    স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক করা হয়েছে সংগঠনটির সিনিয়র সহ সভাপতি র্নিমল রঞ্জন গুহকে। আর সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক গাজী মেসবাউল হোসেন সাচ্চু।

    শুক্রবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ তথ্য জানান।
    এদিকে, ক্যাসিনোকাণ্ডে নাম জড়ানোর পর সভাপতি মোল্লা মো. আবু কাওছারকে অব্যাহতি দেয়া হয়। এর একদিন পরই বৃহস্পতিবার রাতে সম্মেলনের দায়িত্ব থেকে বিরত থাকার র্নিদেশ দেওয়া হয় সাধারণ সম্পাদক পংকজ নাথকে।
    ওবায়দুল কাদের জানান, আহ্বায়ক ও সদস্য সচিব সম্মেলন পর্যন্ত স্বেচ্ছাসেবক লীগের দায়িত্বে থাকবেন।

    উল্লেখ্য, নির্মল রঞ্জন গুহ স্কুল জীবনে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক দিয়ে শুরু করে পরবর্তীতে কলেজ, জেলা ও কেন্দ্রীয় ছাত্র রাজনীতিতে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে জননেত্রী শেখ হাসিনার নিজ হাতে গড়া সেবা শান্তি প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ঢাকা জেলার আহব্বায়ক, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও পরবর্তী কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। স্বেচ্ছাসেবক লীগে দায়িত্ব পালন কালে খালেদা -নিজামী জোট সরকার বিরোধী আন্দোলনে একাধিক বার জেল জুলুমের স্বীকার হয়েছেন এই নেতা।

    অন্য খবর  দিনে ওরা রিকশা চালক, রাতে ভয়ংকর ডাকাত

    ১/১১ এর সময়ে জননেত্রী শেখ হাসিনার মুক্তি আন্দলোনে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে পোস্টর, লিফলেট ছাপার মত গুরু দায়িত্বটিও পালন করেন তিনি। দায়িত্ব পালন কালে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক কর্মসূচি সফলতার সাথে পালন করে নেতা কর্মীদের মাঝে আলোচনায় ছিলেন তিনি।
    মহানগর উত্তর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ক্লিন ইমেজের গাজী মেজবাউল হোসেন সাচ্চু ১৯৮২ সাল থেকে ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হন। ১৯৮৫ সাল থেকেই পালন করেছেন বিভিন্ন গুরু দায়িত্ব। এরশাদ বিরোধী আন্দোলন, ১৯৯৬ সালের অসহযোগ আন্দোলন, ১/১১ তে জননেত্রী মুক্তি আন্দোলনে বিশেষ ভূমিকা রেখেছিলেন। তিনি একবার সিনিয়র সহ সভাপতিসহ দু’বার কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতির দায়িত্ব পালন করেছেন। এরশাদ বিরোধী আন্দোলনে বৃহত্তর ক্যান্টনমেন্ট থানা সর্বদলীয় ছাত্র ঐক্যের আহবায়ক,  বৃহত্তর ক্যান্টনমেন্ট থানা ছাত্রলীগ দু’বারে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।
    দু’ দফা আওয়ামীলীগ, কেন্দ্রীয় উপকমিটির ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
    ২১ আগষ্ট গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়ে কলকাতার Peraless Hospital এ ৪৫ দিন চিকিৎসা গ্রহণ করেণ। বারবার কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক থাকার কারণে স্বেচ্ছাসেবকলীগের সারা দেশের নেতা-কর্মীদের সাথেও রয়েছে ভাল যোগাযোগ।

    অন্য খবর  জেলা পরিষদ নির্বাচনের তফসিল কেন অবৈধ নয় - আদালতের রুল
    আপনার মতামত দিন