স্বাধীনতা দিয়ে গেছেন বঙ্গবন্ধু, সোনার বাংলা গড়ছেন জননেত্রী শেখ হাসিনাঃ দোহার-নবাবগঞ্জে সালমান এফ রহমান

    527

    ১৫ই অগাস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নবাবগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়নবিষয়ক উপদেষ্টা বিশিষ্ট শিল্পপতি সালমান এফ রহমান বলেছেন, আমরা আজ  পৃথিবীর বুকে মাথা তুলে দাঁড়িয়েছি, এর সবটুকু হয়েছে বঙ্গবন্ধু ও তার পরিবারের ত্যাগের কারণে। আমরা আজ বিশ্ব দরবারে বাঙালি জাতি হিসেবে পরিচিতি পেয়েছি। তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন আর তার সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে দেশ আজ বিশ্বদরবারে সাহসী ও উন্নয়নশীল জাতি হিসেবে নতুনভাবে দাঁড়িয়েছে। আমরা তার নেতৃত্বেই  এগিয়ে যাব। কোনো ষড়যন্ত্রই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না।

    ছবিঃ দোহারে সুতার পাড়া মিজান মার্কেটে জনসভা।

    দোহারে সুতারপাড়া হলের বাজার ও নারিশা পশ্চিম চরে আলাদা সমাবেশে তিনি বলেন, এক বংগবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন হয়েছি। এই স্বাধীনতা টিকিয়ে রাখতে হলে আমাদেরকে আগামী নির্বাচনে আবারো নৌকাকে জয়ী করে জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে। এ সময় ঢাকা জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ঢাকা জেলা প্রশাসক মাহবুবুর রহমান, ঢাকা জেলা আওয়ামীলিগের সহ সভাপতি ফজলুর রহমান, দোহার উপজেলা আওয়ামীলীগ সভাপতি নজরুল ইসলাম বাবুল, দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, সাবেক ছাত্রনেতা আলমগীর হোসেন, স্বেচ্ছাসেবক নেতা হাবিবুর রহমান হাবিব, সালাহউদ্দিন আহমেদ, রাশেদ চোকদার, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ পাঠাগার সম্পাদক গিয়াস উদ্দিন সোহাগ, ঢাকা জেলা ছাত্রলীগ নেতা মাসুদ রানা পান্নু, জয়পাড়া কলেজ ছাত্রলীগ সভাপতি মোশাররফ হোসেন শান্ত সহ স্থানীয় নেতা-কর্মি ও সমর্থকেরা উপস্থিত ছিলেন।

    অন্য খবর  কৈলাইলে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

    ছবিঃ নারিশা পশ্চিম চরের জনসভায়।

    নবাবগঞ্জে নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলুর সভাপতিত্বে শোক সভায় সালমান এফ রহমান বলেন, দোহার নবাবগঞ্জ উপজেলাকে একটি আধুনিক মডেল উপজেলা হিসেবে গড়তে আমরা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। বর্তমান সরকারের আমলে দেশজুড়েই উন্নয়নের জোয়ার বইছে। কোনো ষড়যন্ত্রই দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না। ঢাকার নবাবগঞ্জ উপজেলায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপিত হয়েছে।

    ছবিঃ নবাবগঞ্জে পুস্পস্তবক অর্পণ।

    ১৫ই অগাস্ট সকাল থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, র‌্যালি, শিশুদের চিত্রাঙ্কন, আলোচনা সভা, কোরআন তেলোয়াত, মিলাদ মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, জাতীয় পার্টি, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কর্মসূচি পালন করেছে। সকাল ১১টায় প্রথমে উপজেলা প্রশাসন বঙ্গবন্ধু ও তার পরিবারের যারা শাহাদাতবরণ করেছেন তাদের স্মরণে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর আওয়ামী লীগ সভানেত্রীর বেসরকারিখাত উন্নয়নবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন । পরে তিনি নবাবগঞ্জ ও দোহার উপজেলার প্রায় ৩০টি শোকসভায় অংশ নেন। পরে উপজেলা সদর শহীদ মিনারের সামনে থেকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি র‌্যালি বের হয়।
    এ সময় তার সঙ্গে ছিলেন ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী শওকত হোসেন শাহিন, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পনিরুজ্জামান তরুন, নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের  সভাপতি নাসির উদ্দিন আহমেদ ঝিলু, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম জালাল শিমু, ঢাকা জেলা পরিষদের সদস্য ওয়াহিদুজ্জামান রনি, এস এম সাইফুল ইসলাম,  কেন্দ্রীয় তাঁতী লীগের সহ সভাপতি শহীদুল্লাহ, কেন্দ্রীয় যুবলীগের সহ সম্পাদক মোয়াজ্জেম হোসেন।

    আপনার মতামত দিন