স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

36
স্বপ্নের  পদ্মা সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের সবচেয়ে বড় যোগাযোগ প্রকল্প পদ্মা সেতুর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যার মধ্যে দিয়ে খুলে গেল দখিনা দুয়ার।  শনিবার (২৫ জুন) দুপুরে মাওয়া প্রান্তের  টোল প্লাজায় টোল পরিশোধের পর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করেন।

উদ্বোধনের আগে স্মারক ডাকটিকিট, স্যুভেনির শিট, উদ্বোধনী খাম ও বিশেষ সিলমোহর উন্মোচন করেন প্রধানমন্ত্রী। পরে তিনি মাওয়ায় স্থাপিত টোল প্লাজায় টোল পরিশোধের পর উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্বোধন করেন।

হেলিকপ্টারে করে সেখানে আয়োজিত সুধী সমাবেশস্থলে পৌঁছান তিনি। সমাবেশে তিনি বক্তব্য দেন। সুধী সমাবেশে উপস্থিত ছিলেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, বিভিন্ন বাহিনীর প্রধান, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা।

উদ্বোধন শেষে শরীয়তপুরের জাজিরা প্রান্তের উদ্দেশে যাত্রা করেন  তিনি। পরে জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করেন।

এ সময়  উপস্থিত ছিলেন  সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন তার পাশেই দাঁড়িয়ে ছিলেন সাবেক সেতু সচিব মোশাররাফ হোসেন ভূঁইয়া। প্রধানমন্ত্রীর পেছনে ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, প্রধানমন্ত্রীর কন্যা সায়েমা ওয়াজেদ পুতুল, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রমুখ।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জসহ ১৪ উপজেলায় সমন্বিত উন্নয়ন পরিকল্পনা

পরে মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে সেতুর উদ্বোধন উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  সেখানে জনসভায় বক্তব্য রাখেন   প্রধানমন্ত্রী।

 প্রধানমন্ত্রী বক্তব্য বলেন,  আমাদের পদ্মা সেতু হয়ে গেছে। যারা আমাদের এই পদ্মা সেতু নির্মাণে বাধা হয়ে দাড়িয়েছিলো তারা আজ মাথা নিচু করে আছে। আমরা বাঙালী জাতি কখনো মাথা নোয়াবার নয়, আমরা কখনো মাথা নোয়াইনি এবং কোন দিন কারো কাছে নোয়াবো নাহ।

তিনি আরো বলেন, আমার বাবা আমাদের শিখিয়ে গেছে, গোটা বাঙালী জাতিকে শিখিয়ে গেছে  কখনো হারতে নয় জিততে শিখেছি। আজ আমাদের এই পদ্মা সেতু  বাঙালী জাতির জন্য শুধু যোগাযোগ মাধ্যম নয়, এটি বাঙালী জাতির গর্ব,  অহংকার,প্রতিটি বাঙালী জাতির হৃদয়ের স্পন্দন। আমরাও  পারি , আমরা দেখিয়ে দিয়েছি কিভাবে মাথা উচু করে দাড়াতে হয়। তাইতো আজ আমাদের

স্বপ্নের  পদ্মা সেতুর কাজ আমরা সম্পুর্ন করতে সক্ষম হয়েছি।

আপনার মতামত দিন