সন্ধ্যার পর কোনো কিশোর বাড়ির বাইরে থাকবে না : আসাদুজ্জামান খান কামাল

344
আসাদুজ্জামান খান কামাল

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সন্ধ্যার পর কিশোররা বাড়ির বাইরে থাকবে না। তারা থাকবে পড়ার টেবিলে না হয় বাড়িতে। আমাদের নিরাপত্তা বাহিনী যথেষ্ট সজাগ ও সতর্ক রয়েছে। অপরাধী যেই হোক, তার বয়স যাই হোক, তাদের জন্য শাস্তির ব্যবস্থা আছে। শনিবার মিরপুরে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি আয়োজিত ‘মাদক, সন্ত্রাস, শিশু নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ, ইন্টারনেটের অপব্যবহার প্রতিরোধে করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসময় অভিভাবকদের উদ্দেশে আসাদুজ্জামান খান কামাল বলেন, অভিভাবকদের আহ্বান জানাবো, সন্ধ্যার পর যেন কিশোররা বাড়ির বাইরে না থাকে। আপনারা লক্ষ্য রাখুন, সবাই সচেতন থাকুন, আপনার ছেলে কি করছে, কাদের সঙ্গে মিশছে। অপরাধ করে ফেললে কেউ পার পাবে না।

তিনি বলেন, আমরা সন্ত্রাস জঙ্গিবাদের উত্থান দেখেছি। একটি মহল ঘাপটি মেরে বসে থাকে, দেশকে অকার্যকর করার জন্য। তারা একের পর এক ঘটনা ঘটিয়ে আমাদের বিপদের সম্মুখীন করেছে। সেই জায়গা থেকে আজ আমরা ঘুরে দাঁড়িয়েছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি সবসময় বলি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দক্ষতায় আমরা এর সমাধান পেয়েছি। কিন্তু শুধুই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী না। আমাদের ঘুরে দাঁড়ানোর মূলমন্ত্র ছিল জনগণ।

অন্য খবর  স্বরাষ্ট্রমন্ত্রী সাথে দোহার- নবাবগঞ্জ ছাত্রকল্যাণ পরিষদ, জবি শুভেচ্ছা বিনিময়

কামাল বলেন, সম্প্রতি দু’একটি ঘটনা ঘটিয়ে জঙ্গিরা তাদের অস্তিত্বের জানান দিতে চাচ্ছে। কিন্তু সেটা আর এই দেশে সম্ভব নয়, পুলিশ বাহিনী সতর্ক আছে। ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশের মধ্যে অনেক পার্থক্য। এরা বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত।

আপনার মতামত দিন