শনিবার জয়পাড়া পূর্ব বাজার নির্বাচন: রয়েছে টান টান উত্তেজনা ও আশংকা

111

দোহার উপজেলার পৌরসভার জয়পাড়া পূর্ব বাজার উন্নয়ন সমিতির নির্বাচন জমে উঠেছে। সিলেকশনের মাধ্যমে কমিটি গঠনের প্রচেষ্টা চালানো হয়েছিলো। কিন্তু কয়েকজন প্রার্থীর অনমনীয় মনোভাবের কারণে সভাপতি, সাংগঠনিক সম্পাদক এবং কোষাধ্যক্ষ পদে নির্বাচন হচ্ছে। অন্যান্য পদগুলোতে ইত:মধ্যে প্রতিনিধিরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গিয়েছেন। তবে, নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, নির্বাচন নিয়ে শনিবার দুপুরের পর তারা গোলযোগের আশংকার কথা শুনেছেন। বিশেষ করে সভাপতি পদ নিয়ে রয়েছে টান টান উত্তেজনা। দোহার উপজেলা প্রশাসন, পরিষদ, পৌর ভবন সহ জয়পাড়া কলেজ, জয়পাড়া সরকারি স্কুল, বেগম আয়েশা স্কুল এন্ড কলেজ এই বাজার কেন্দ্রিক। তাই, এই বাজারের নির্বাচন নিয়ে রয়েছে দোহারের সকল শ্রেণি ও পেশার মানুষের আগ্রহ।

আগামীকাল শনিবারের নির্বাচনকে ঘিরে বিভিন্ন পদের প্রার্থীরা চালাচ্ছেন প্রচার প্রচারণা। তবে এবার এই বাজারের তিনটি পদ অর্থাৎ সভাপতি, সাংগঠনিক সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে নির্বাচন হচ্ছে।

বিগত কয়েকদিন ধরেই সকাল থেকেই প্রার্থীদের গণসংযোগ শুরু হয়। শনিবারের নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা ছুটছেন দোকানে দোকানে সেই সাথে দিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতি। বাজার উন্নয়ন, যানজটের নিরসনসহ ইত্যাদি গঠনে প্রার্থীরা দিচ্ছেন নানা ধরনের প্রতিশ্রুতি। এরি মধ্যে বেশ কয়েকবার বসাও হয়েছে সমঝোতার জন্য কিন্তু প্রার্থীরা তা মেনে নেননি।

অন্য খবর  দোহারে বসতবাড়ীতে ডাকাতি

জয়পাড়া পূর্ব বাজার উন্নয়ন সমিতির নির্বাচনে সভাপতি পদে দুইজন লড়ছেন। মানিক মাহমুদ বাই সাইকেল মার্কায়। তিনি এর আগে এই বাজারে জয়েন্ট সেক্রেটারি পদে নির্বাচন করে জয়যুক্ত হন। অন্যজন্য হলেন, রুবেল বেপারি। ছাতা মার্কা নিয়ে নির্বাচন করছেন তিনি। রুবেল বেপারিও এর আগে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক জয়পাড়া পূর্ব বাজার উন্নয়ন সমিতির এক ভোটার বলেন, এই নির্বাচনে দুই জনের মধ্যে হাড্ডা হাড্ডি লড়াই হবে। এই বাজারের নির্বাচনের অন্য পদে যারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে তারাও সমঝোতার মধ্যেমেই হয়েছে। সভাপতি পদে বাইরের প্রভাব না থাকলে, প্রকৃত ব্যবসায়ী নেতা নির্বাচিত হবেন।

তবে এ বিষয় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সহ-সভাপতি মো: হাকিম বলেন, আমার যে প্রতিপক্ষ জাহাঙ্গীর আলম ছিল আমি তাকে নির্বাচনের জন্য বলেছিলাম কিন্তু তিনি তার ব্যক্তিগত কারণে নির্বাচন থেকে সড়ে দাঁড়িয়েছে।

জয়পাড়া পূর্ব বাজার উন্নয়ন সমিতির তথ্য মতে, এই বাজারে মোট ভোটার সংখ্যা ৩৯৫ জন। শনিবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত জয়পাড়া বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ে বিরতিহীন ভাবে চলবে ভোট গ্রহণ।

অন্য খবর  যারা কথা দিয়ে কথা রাখে না, তারা দিনে ও রাতে ষড়যন্ত্র করেঃ যমুনা গ্রুপ চেয়ারম্যান

এবার সহ-সভাপতি,সাধারণ সম্পাদক, যুগ্ন সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয় হয়েছেন।

প্রচারণা চালানোর সময় একাধিক প্রার্থীর সাথে কথা হলে তারা জানান, নির্বাচিত হলে তারা বাজারের উন্নয়নে একসাথে কাজ করে যাবেন। বাজারের যানজট ও অটো রিকশা নিয়ন্ত্রণে বাজারের সবাইকে নিয়েই সমাধান করবেন।

আপনার মতামত দিন